ঘণ্টাব্যাপী ইমরান খানকে জিজ্ঞাসাবাদে যা স্বীকার করলেন

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৩ ১১:৪৩ পূর্বাহ্ণ ১৮৬ বার পঠিত
ঘণ্টাব্যাপী ইমরান খানকে জিজ্ঞাসাবাদে যা স্বীকার করলেন

নাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দুর্নীতির মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন। ক্ষমতাচ্যুত হয়ে তিনি পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে আঙ্গুল তুলেছিলেন। ইমরান খানকে সরানোর পেছনে সেনাবাহিনীর হাত ছিল, এ নিয়ে একটি গোপন নথি (সাইফার) ফাঁস করে মার্কিন সংবাদ সংস্থা ইন্টারসেপ্ট। কিন্তু সেই নথিটি তিনি হারিয়ে ফেলেছেন বলে স্বীকার করেছেন।

জিও নিউরে প্রতিবেদনে বলা হয়েছে, সাইফার ফাঁসের বিষয়ে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে অ্যাটক কারাগারে ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করেছেন সাইবার ক্রাইম সার্কেলের ডেপুটি ডিরেক্টর আইয়াজ খানের নেতৃত্বে ফেডারেল তদন্ত সংস্থার তিন সদস্যের একটি দল। জেরা করার সময় ইমরান খান বলেন, সাইফার নথি তিনি কোথায় রেখেছিলেন তা মনে নেই। অর্থাৎ তিনি সেটি হারিয়ে ফেলেছেন।


তবে তিনি বলেছেন, গত বছর একটি জনসমাবেশে তিনি যে কাগজটি নেড়েছিলেন সেটি সাইফার ছিল না। ইমরান খান বলেন, ‘আমি জনসাধারণের কাছে যে কাগজটি দেখিয়েছিলাম তা ছিল মন্ত্রিসভা বৈঠকের বিষয়ে ছিল, সাইফার নয়।’

তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রী হিসেবে নথিটি কাছে রাখা তার অধিকার ছিল। তবে এটিকে তিনি কেন জনসমক্ষে সাইফার হিসেবে উপস্থাপন করেছিলেন সে সম্পর্কে তিনি কোনো প্রতিক্রিয়া জানাতে পারেননি। সূত্রের বরাত দিয়ে জিও নিউজ জানিয়েছে, সাইফার ইস্যুটির তদন্ত আগামী সপ্তাহে শেষ হবে এবং  আদালতে চালান জমা দেওয়া হবে।