ভারতে অবৈধ প্রবেশের অভিযোগে ১১ বাংলাদেশি গ্রেপ্তার

প্রকাশকালঃ ৩০ জুন ২০২৪ ০৬:৫০ অপরাহ্ণ ৪৯১ বার পঠিত
ভারতে অবৈধ প্রবেশের অভিযোগে ১১ বাংলাদেশি গ্রেপ্তার

ঢাকা প্রেস নিউজ

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে অবৈধভাবে প্রবেশের অভিযোগে ১১ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে।
গত শনিবার রাতে আগরতলা রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করে জিআরপি পুলিশ।

 

 

গ্রেপ্তারকৃতদের মধ্যে ৫ জন নারী ও ৬ জন পুরুষ রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা ট্রেনে করে বেঙ্গালুরু, দিল্লি, চেন্নাই, কলকাতা ও ওড়িশাসহ বিভিন্ন শহরে যাওয়ার উদ্দেশ্যে ভারতে প্রবেশ করেছিলেন।
 

আটককৃতদের নাম:

(১) সুজন রানা। (২) আজিজুল শাইক। (৩) মো. লিমন। (৪) নার্গিস আক্তার। (৫) ইউসুফ আলী। (৬) সহিদুল ইসলাম। (৭) নিপা মণ্ডল। (৮) আখে বেগম। (৯) অমি আক্তার। (১০) সজিব আলী। (১১) আসমা বিশ্বাস।
 

জিআরপি কর্মকর্তা তাপস দাস জানিয়েছেন, গ্রেপ্তারকৃতরা সকলেই বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছে। তাদের মধ্যে কয়েকজন আহমেদাবাদ ও অন্যরা পুনে যাওয়ার ট্রেনে টিকিট কেটেছিল।
 

ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশের ঘটনা নতুন নয়। এর আগেও বুধবার আগরতলা রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে ওঠার চেষ্টাকালে চার বাংলাদেশি নারী ও এক ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করা হয়েছিল। ভারতীয় নাগরিক আবুল কাশেমের বিরুদ্ধে বাংলাদেশি নারীদের পাচারের অভিযোগ রয়েছে।
 

এই ঘটনাগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে অবৈধ অভিবাসন রোধে কার্যকর পদক্ষেপ নেওয়ার জরুরি প্রয়োজনীয়তা তুলে ধরে। উভয় দেশের সীমান্ত নিরাপত্তা আরও জোরদার করা এবং অবৈধ অভিবাসনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এই সমস্যা সমাধান করা সম্ভব।