রইস চলচ্চিত্রে শাহরুখ খান ও মাহিরা খানের চুম্বনের দৃশ্য: বিতর্ক ও পরিবর্তন

প্রকাশকালঃ ০৬ জুলাই ২০২৪ ০৩:০১ অপরাহ্ণ ৬৮১ বার পঠিত
রইস চলচ্চিত্রে শাহরুখ খান ও মাহিরা খানের চুম্বনের দৃশ্য: বিতর্ক ও পরিবর্তন

বিনোদন ডেস্ক, ঢাকা প্রেস নিউজ


বলিউড অভিনেতা শাহরুখ খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করা যেন অনেকের কাছেই স্বপ্নের মতো। ব্যতিক্রম নন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানও। ইতোমধ্যে পূরণও হয়েছে অভিনেত্রীর সেই স্বপ্ন। বলিউড ক্যারিয়ারে নিজের প্রথম সিনেমাতেই শাহরুখের সঙ্গেই জুটি বেঁধেছেন তিনি।

মাহিরা খানের আপত্তি:

পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান বলিউডে পা রাখার প্রথম সিনেমা 'রইস'-এ (২০১৭) শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছিলেন।

চলচ্চিত্রের "জালিমা" গানে শাহরুখের সাথে তার একটি চুম্বনের দৃশ্য ছিল। মাহিরা ঐ দৃশ্যে অভিনয় করতে অস্বস্তি বোধ করেছিলেন এবং পরিচালককে তা পরিবর্তন করার জন্য অনুরোধ করেছিলেন।

কারণ:

সাংস্কৃতিক সংবেদনশীলতা: একজন পাকিস্তানি অভিনেত্রী হিসেবে, মাহিরা খান বুঝতে পারছিলেন যে তার দেশের কিছু অংশে চুম্বনের দৃশ্য আপত্তিকর মনে করা হতে পারে।

ব্যক্তিগত পছন্দ: মাহিরা ব্যক্তিগতভাবেও এতটা親密 দৃশ্যে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করছিলেন না।

পরিবর্তন:

মাহিরার অনুরোধের প্রেক্ষিতে, পরিচালক আতিথেয় চৌধুরী "জালিমা" গানের চুম্বনের দৃশ্যটি পরিবর্তন করার সিদ্ধান্ত নেন। পরিবর্তিত সংস্করণে, শাহরুখ ও মাহিরার কপালে কপাল লাগিয়ে একে অপরকে অভিবাদন জানাতে দেখানো হয়।

 

এই ঘটনাটি ভারত ও পাকিস্তানে ব্যাপকভাবে আলোচিত হয়েছিল। অনেকে মাহিরার সাহস ও নীতিবোধের প্রশংসা করেছিলেন, আবার কেউ কেউ মনে করেছিলেন যে তিনি অতিরিক্ত সংবেদনশীল।

উল্লেখ্য: রইস' চলচ্চিত্রটি বাণিজ্যিকভাবে সফল হয়েছিল এবং মাহিরা খান তার অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছিলেন। ২০১৬ সালের উরি হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিক উত্তেজনা বৃদ্ধির ফলে, মাহিরার বলিউডে আরও কাজ করা সম্ভব হয়নি।