রোহিতের সাথে কে হবেন ওপেনার; মধুর সমস্যায় ভারত

প্রকাশকালঃ ০৫ জুন ২০২৪ ১১:৩৫ পূর্বাহ্ণ ২৪৫ বার পঠিত
রোহিতের সাথে কে হবেন ওপেনার; মধুর সমস্যায় ভারত

বিশ্বকাপে আজ বুধবার (৫ জুন) মাঠে নামছে সাবেক চ্যাম্পিয়ন ভারত। প্রতিপক্ষ ইউরোপের দেশ আয়রল্যান্ড। নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।
আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে আলোচনায় ভারতের ওপেনিং স্লট। আইপিএলে বিরাট কোহলি ওপেনিং এ ব্যাট করে থাকেন। সদ্য শেষ হওয়া আইপিএলে বিরাট কোহলি ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। এরপর থেকে অনেক ক্রিকেট বিশ্লেষকরা চাচ্ছেন বিরাত কোহলি ওপেনিংএ ব্যাট করুক। এদিকে যশস্বী জয়সয়াল ওপেনার হিসেবে ভারতীয় দলে তার সামর্থের প্রমান দিয়েছেন। আর তিনি এই পজইশনেই ব্যাট করে থাকেন। বাংলাদেশের সাথে প্রস্তুতি ম্যাচে সাঞ্জু স্যামসনকে দিয়ে ওপেন করানো হয়েছিল । এখন প্রশন হচ্ছে কে হচ্ছে রোহিতের সাথে ওপেনার;
বিরাট কোহলি, সাঞ্জু স্যামসন নাকি যশস্বী জয়সোয়াল? ম্যাচের আগে উইকেট দেখেই সিদ্ধান্ত নিতে চান কোচ রাহুল দ্রাবিড়।
বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রান করে একাদশে জায়গা নিশ্চিত করেছেন রিশভ পন্ত। ব্যাটে বলে এই দলটার এক্স ফ্যাক্টর হতে পারেন শিভাম দুবে। একাদশের বাকি নামগুলো প্রত্যাশিত। তবে ম্যানেজমেন্ট ভাবছে নিউ ইয়র্কের স্লো আউটফিল্ড আর ড্রপ-ইন-পিচ নিয়ে। এই মাঠে এখন পর্যন্ত মাত্র একটি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ হয়েছে। অবশ্য বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি এই মাঠেই খেলেছে ভারত।

এদিকে, আয়ারল্যান্ড টি-টোয়েন্টিতে বরাবরের কঠিন প্রতিপক্ষ। কিছুদিন আগেই পাকিস্তানকে তারা হারিয়েছে। যদিও তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে হেরেছে পল স্টার্লিংয়ের দল। এখন পর্যন্ত ভারত ও আয়ারল্যান্ড ৮টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে ভারতের জয় ৭টিতে। আর একটি ম্যাচে কোন ফল আসেনি।