বিশ্বকাপজয়ী ডি মারিয়া আসছেন বাংলাদেশে

প্রকাশকালঃ ০৯ জানুয়ারি ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ণ ২২৯ বার পঠিত
বিশ্বকাপজয়ী ডি মারিয়া আসছেন বাংলাদেশে

ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্তের উদ্যোগে ডি মারিয়া ঢাকায় আসবেন। কলকাতা থেকে বাংলাদেশের একটি শীর্ষ অনলাইন গণমাধ্যমকে শতদ্রু দত্ত জানান, ২০২৩ সালেই ডি মারিয়া বাংলাদেশের সফরে আসার কথা ছিল। কিন্তু তার ক্লাব পোর্তো থেকে ছুটি না পাওয়ায় সে সফর বাতিল হয়। এবার ২৪ সালের মে'র শেষ সপ্তাহে অথবা জুনের প্রথমে ডি মারিয়া ঢাকায় আসবেন।

 

গত বছরের জুলাইয়ে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজ ঢাকায় এসেছিলেন। এরপর গত অক্টোবরে এসেছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। এবার এই দুই তারকার দেখানো পথেই বাংলাদেশে আসছেন আরেক বিশ্বসেরা ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া।

শতদ্রু দত্ত জানান, মার্টিনেজ ও রোনালদিনহোর আগমনে কিছু বিচ্যুতি ছিল। সেখান থেকে শিক্ষা নিয়ে ডি মারিয়াকে ঢাকায় আনার জন্য আগে থেকেই কাজ শুরু করেছেন তিনি। ডি মারিয়া বাংলাদেশে একটু বেশি সময় থাকবেন। এবারের অনুষ্ঠান আরও সুন্দরভাবে করার পরিকল্পনা রয়েছে। কোনো স্টেডিয়ামে বা বড় জায়গায় অনুষ্ঠান হতে পারে।

 

মার্টিনেজের আগমন নিশ্চিত থাকলেও শেষ দিকে ডলার সংক্রান্ত বিষয়ে জটিলতা দেখা দিয়েছিল। একেবারে শেষ মুহূর্তে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। ডি মারিয়াকে আনার ক্ষেত্রে তাই আগে থেকেই কাজ শুরু করছেন শতদ্রু দত্ত। এখনো চার-পাঁচ মাস বাকি রয়েছে। বাংলাদেশে কারা মারিয়ার সফরের সঙ্গে যুক্ত হবে কিভাবে সব কিছু ঠিক হবে।

 

বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানের এখনো দত্তের সঙ্গে চুক্তি হয়নি ডি মারিয়া আগমন উপলক্ষে। তবে দত্তের সঙ্গে মারিয়ার এজেন্টের আলোচনায় বাংলাদেশের বিষয়টি অনুমোদিত।

ডি মারিয়া আর্জেন্টিনার হয়ে ২০২২ সালের কাতার বিশ্বকাপ জিতেছেন। তিনি তার দেশের হয়ে ১২২টি ম্যাচে খেলেছেন এবং ৩৪টি গোল করেছেন। তিনি ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলেছেন এবং ২০১৪ সালে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন।