দুদকের কাছ থেকে বেনজীর আহমেদের জন্য আরও সময়:

প্রকাশকালঃ ০২ জুলাই ২০২৪ ০৫:৫৯ অপরাহ্ণ ৪৩৫ বার পঠিত
দুদকের কাছ থেকে বেনজীর আহমেদের জন্য আরও সময়:

ঢাকা প্রেস নিউজঃ-

২ জুলাই, ২০২৪:
দুর্নীতি দমন কমিশন (দুদক) পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী জিসান মীর্জা এবং তাদের দুই মেয়ে ফারহিন রিসতা বিনতে বেনজীর ও তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য আরও ২১ দিনের সময় দিয়েছে।

 

দুদকের নোটিশে কী বলা হয়েছে:

বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অভিযোগ উঠেছে। দুদক বিশ্বাস করে যে তারা স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিক যা তাদের আয়ের উৎসের সাথে সঙ্গতিপূর্ণ নয়। তাদের নির্দেশ দেওয়া হয়েছে তাদের সকল স্থাবর-অস্থাবর সম্পদ, দায়-দেনা, আয়ের উৎস এবং সম্পদ অর্জনের বিস্তারিত তথ্য দুদকে জমা দেওয়ার জন্য। সম্পদের হিসাব বিবরণী ২১ কর্মদিবসের মধ্যে দাখিল করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে তথ্য না দিলে বা মিথ্যা তথ্য দিলে দুদক আইনি ব্যবস্থা নিতে পারে।
 

এই ঘটনার গুরুত্বপূর্ণ দিকগুলি:

এটি দুদকের পক্ষ থেকে বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতি তদন্তের একটি উল্লেখযোগ্য অগ্রগতি। নোটিশে বলা হয়েছে যে দুদকের কাছে এমন তথ্য রয়েছে যা ইঙ্গিত দেয় যে বেনজীর আহমেদ ও তার পরিবার অবৈধ উপায়ে সম্পদ অর্জন করেছে। বেনজীর আহমেদ ও তার পরিবারের জন্য এটি একটি বড় চ্যালেঞ্জ, কারণ তাদের দুদকের কাছে তাদের সম্পদের বৈধতা প্রমাণ করতে হবে। এই ঘটনা দেশের উচ্চপদস্থ কর্মকর্তাদের দুর্নীতির বিরুদ্ধে দুদকের "জিরো টলারেন্স" নীতির পুনরায় নিশ্চিতকরণ করে।
 

আগামী পদক্ষেপ:

বেনজীর আহমেদ ও তার পরিবারকে দুদকের নোটিশের প্রতিক্রিয়া জানাতে হবে। দুদক তাদের সম্পদের হিসাব বিবরণী পর্যালোচনা করবে এবং প্রয়োজনে তদন্ত চালিয়ে যাবে। দুদক তাদের তদন্তের ফলাফল জনসমক্ষে প্রকাশ করবে।