মির্জা ফখরুল ৯ মামলায় গ্রেফতার দেখানো, জামিনের শুনানি আজ

প্রকাশকালঃ ১০ জানুয়ারি ২০২৪ ০১:৫৯ অপরাহ্ণ ২০২ বার পঠিত
মির্জা ফখরুল ৯ মামলায় গ্রেফতার দেখানো, জামিনের শুনানি আজ

নাশকতার অভিযোগে রমনা মডেল ও পল্টন থানার পৃথক ৯ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছে আদালত। একই সঙ্গে ৯ মামলায় জামিন শুনানির জন্য আজ বুধবার দিন ধার্য করেছে আদালত।

গত ৩১ ডিসেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে মির্জা ফখরুলের পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। শুনানি শেষে আদালত আসামির উপস্থিতিতে জামিন সংক্রান্ত শুনানির জন্য এ দিন ধার্য করে।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে মির্জা ফখরুলকে গ্রেফতার দেখানোসহ জামিনের আবেদন করেন তার আইনজীবীরা। শুনানি শেষে বিচারক গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে জামিন শুনানির জন্য বুধবার দিন ধার্য করে আদালত।

এদিন বেলা ১১টা ৪০ মিনিটের দিকে তাকে কালো একটি গাড়িতে করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এসময় তাকে আদালতের হাজতখানায় রাখা হয়। তার গাড়ি আদালত চত্বরে প্রবেশের সঙ্গে সঙ্গে বিএনপিপন্থি আইনজীবীরা ফখরুলের জামিন চেয়ে মিছিল করেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এর আগে আমরা এই ৯ মামলায় তার জামিন চেয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করলে আদালত শুনানি গ্রহণ করেননি। এরপর আমরা উচ্চ আদালতে যাই, আদালত আইন অনুযায়ী জামিন শুনানি গ্রহণের নির্দেশ দেয়। আজ আবার নিম্ন আদালতে জামিনের আবেদন করি। আদালত মির্জা ফখরুলকে কারাগার থেকে আদালতে হাজির করে তার উপস্থিতিতে জামিন শুনানির জন্য নতুন তারিখ ঠিক করেছে।

বিএনপির প্রতিক্রিয়া

বিএনপি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি আশা প্রকাশ করেছে, আদালত মির্জা ফখরুলের জামিন মঞ্জুর করবেন।