মুশফিকের প্রিয় বোলার দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৩ ০৫:৪৭ অপরাহ্ণ ৮৬ বার পঠিত
মুশফিকের প্রিয় বোলার দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা

বেশ চমক জাগিয়েই আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ডাক পেয়েছেন বাংলাদেশ দলের পেস বোলিং বিভাগের নতুন সংযোজন মুশফিক হাসান। ২০ বছর বয়সী এই তরুণ আজ বৃহস্পতিবার প্রথমবারের মতো জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছেন। মিরপুর শেরেবাংলায় অনুশীলন শেষে তাকেই পাঠানো হয় সংবাদ সম্মেলনে। মুশফিক জানান, তার প্রিয় বোলার দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।

এত কম বয়সে টেস্ট দলে ডাক পাওয়ার অনুভূতি জানাতে মুশফিক বলেন, প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্সই তাকে জাতীয় দলে এনেছে। তার ভাষায়, ‘সর্বপ্রথম শুকরিয়া যে আমি জাতীয় দলে সুযোগ পেয়েছি। আলহামদুলিল্লাহ। আমি মনে করি, প্রথম শ্রেণির ক্রিকেটে আমি ভালো খেলেছি, এ জন্য হয়তো আমাকে নেওয়া হয়েছে।’ নিজের প্রিয় বোলারের বিষয়ে মুশফিক বলেন, ‘আমি অনুসরণ করি (কাগিসো) রাবাদাকে। এখন আমি অনুপ্রেরণা পাই বাংলাদেশের পেস বোলারদের দেখে।’


গত বছর জাতীয় লিগে ৬ ম্যাচে ১০ ইনিংসে বোলিং করে ২৫ উইকেট নেন মুশফিক। বিসিএলেও ৪ ম্যাচে ৭ ইনিংসে বোলিং করে নেন ১৭ উইকেট।

ডিউক বলে ভয়ংকর হয়ে ওঠেন এই ডানহাতি পেসার। গত বছরের যুব বিশ্বকাপে বাংলাদেশ অষ্টম হলেও মুশফিকের বোলিং নজর কেড়েছিল। এই ধারাবাহিকতা জাতীয় দলেও ধরে রাখতে চান তিনি, “আমি প্রথম শ্রেণির ক্রিকেটে এনসিএল ও বিসিএল যেভাবে খেলেছি ঠিক ওভাবেই ‘এ’ দলে খেলেছি। যদি আমি জাতীয় দলে সুযোগ পাই, তাহলে ওভাবেই খেলব।”