কলকাতায় উদ্বোধন বাংলাদেশের ভিসা তথ্য কেন্দ্র

প্রকাশকালঃ ১৪ মার্চ ২০২৩ ০৭:১৩ অপরাহ্ণ ১৮৫ বার পঠিত
কলকাতায় উদ্বোধন বাংলাদেশের ভিসা তথ্য কেন্দ্র

কলকাতায় বাংলাদেশের ভিসা তথ্য কেন্দ্র উদ্বোধন করা হয়েছে বাংলাদেশের সঙ্গে ভারতের পর্যটন শিল্পে আরও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ার প্রত্যয় নিয়ে । সোমবার কলকাতার আন্তর্জাতিক রেল স্টেশন ‘কলকাতা রেল স্টেশনে’ আনুষ্ঠানিকভাবে তথ্য কেন্দ্রের উদ্বোধন করেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার আন্দালিব ইলিয়াস। 

আন্দালিব ইলিয়াস বলেন, ‘এখানের কাউন্টার থেকে বাংলাদেশে যাওয়ার যাবতীয় তথ্য মিলবে। এছাড়া বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রের সার্বিক তথ্যও পাওয়া যাবে এখানে। এতে করে আমাদের বন্ধুত্বপূর্ণ দুই দেশের পর্যটন শিল্প আরও উন্নত হবে। ভারতের বহু পর্যটক বাংলাদেশ ভ্রমণের পথ সম্পর্কে অবহিত হতে পারবেন। পর্যটকেরাও জানতে পারবেন কীভাবে বাংলাদেশে যাওয়া যাবে, কীভাবে বাংলাদেশের ভিসা মিলবে, কীভাবে বাংলাদেশের ঐতিহ্যবাহী পর্যটন কেন্দ্র দেখতে পারবেন।


অনুষ্ঠানে অরও উপস্থিত ছিলেন ভারতের ইস্টার্ন রেলওয়ের শিয়ালদহ ডিভিশনের ভিভিশনাল ম্যানেজার দীপক নিগম, কলকাতায় বাংলাদেশের ভিসা প্রদানের সঙ্গে যুক্ত ডিইউডিজিটাল গ্লোবাল লিমিটেডের সিএমডি রাজিন্দর রাইসহ ভারতীয় রেল এবং কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের উচ্চপদস্থ কর্মকর্তারা ।