র‌্যাবের নতুন এডিজি হিসেবে নিযুক্ত হলেন কর্নেল আব্দুল্লাহ আল মোমেন

প্রকাশকালঃ ১০ জুন ২০২৪ ০৫:৩০ অপরাহ্ণ ৭৩৮ বার পঠিত
র‌্যাবের নতুন এডিজি হিসেবে নিযুক্ত হলেন কর্নেল আব্দুল্লাহ আল মোমেন

ঢাকা প্রেস নিউজ:-

কর্নেল আব্দুল্লাহ আল মোমেন
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশনস) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি বর্তমান এডিজি মাহাবুব আলমের স্থলাভিষিক্ত হয়েছেন।

 

কর্নেল মোমেন একজন অভিজ্ঞ র‌্যাব কর্মকর্তা যিনি বাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি এর আগে র‌্যাব-১২ এর অধিনায়ক, র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এবং র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার উপপরিচালক হিসেবে কাজ করেছেন।
 

তিনি একজন বীর কর্মকর্তা যিনি তার সাহস ও নেতৃত্বের জন্য পরিচিত। ২০১৮ সালে, ৪৬ বিজিবির অধিনায়ক থাকাকালীন, তিনি একজন সহকর্মীর জীবন বাঁচাতে নিজেই চালকের আসনে বসে অ্যাম্বুলেন্স চালিয়ে তাকে হাসপাতালে নিয়ে যান। এই ঘটনাটি তার সহানুভূতি ও কর্তব্যবোধের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিল।
 

কর্নেল মোমেন র‌্যাবের অপারেশনাল কার্যক্রম পরিচালনায় একজন দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তা যিনি এই গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করবেন বলে আশা করা হচ্ছে। ​​​​​​
 

কর্নেল মোমেনের নতুন দায়িত্ব গ্রহণের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক যুবরাজ আহমেদ বলেন, "তিনি একজন যোগ্য ও অভিজ্ঞ কর্মকর্তা এবং আমি আশা করি তিনি র‌্যাবের অপারেশনাল কার্যক্রমকে আরও উন্নত করতে সাহায্য করবেন।"
 

কর্নেল মোমেন বলেন, "র‌্যাবের এডিজি হিসেবে দায়িত্ব পেয়ে আমি সম্মানিত বোধ করছি। আমি আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে আমার যথাসাধ্য চেষ্টা করব।"