বাফুফে আপিল কমিটির খবর প্রকাশে সময় নিয়েছে পাঁচ দিন

প্রকাশকালঃ ০৪ জানুয়ারি ২০২৪ ০১:০০ অপরাহ্ণ ১৬৫ বার পঠিত
বাফুফে আপিল কমিটির খবর প্রকাশে সময় নিয়েছে পাঁচ দিন

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর ফুটবলাররা চকবাজার কিংস দলের হয়ে তৃতীয় বিভাগ ফুটবলে খেলার জন্য নাম পরিবর্তন করে খেলেছে। এই অনিয়মের জন্য বিকেএসপিকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয় এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বিকেএসপি আপিল করে এই শাস্তি মওকুফ করাতে সক্ষম হয়। বিকেএসপি তাদের নিজেদের অভ্যন্তরীণ তদন্ত করে দেখেছে যে, এই অপরাধে বিকেএসপির সংশ্লিষ্টতা নেই। তারা দাবি করে যে, এই অনিয়মের সাথে জড়িত বিকেএসপির সিনিয়র কোচ শাহীনুল হক ব্যক্তিগতভাবে জড়িত ছিলেন।

বাফুফের আপিল কমিটি বিকেএসপির আবেদন আমলে নিয়ে তাদের শাস্তি মওকুফ করে। তবে বিকেএসপির সিনিয়র কোচ শাহীনুল হককে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয় এবং ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও, আবাহনীর ম্যানেজার কাজী নজরুল ইসলামকে দেওয়া চার ম্যাচের শাস্তির মেয়াদ কমিয়ে দুই ম্যাচ করা হয়। ইতিমধ্যে দুই ম্যাচ কেটে গেছে। আর ৩০ হাজার টাকা জরিমানা বহাল রাখা হয়।


বিকেএসপির ফুটবলারদের দ্বারা এই অনিয়মটি বাংলাদেশ ফুটবলের জন্য একটি লজ্জাজনক ঘটনা। বিকেএসপি দেশের অন্যতম সেরা ফুটবল প্রশিক্ষণ কেন্দ্র। এই ঘটনাটি বিকেএসপির ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

বিকেএসপির সিনিয়র কোচ শাহীনুল হককে এক বছরের জন্য নিষিদ্ধ করা একটি সঠিক সিদ্ধান্ত। তিনি এই অনিয়মের সাথে জড়িত ছিলেন বলে প্রমাণিত হয়েছে। আবাহনীর ম্যানেজার কাজী নজরুল ইসলামকে দেওয়া শাস্তি কমিয়ে দুই ম্যাচ করা একটি নমনীয় সিদ্ধান্ত। তবে তিনি এই ঘটনার জন্য দায়ী বলে প্রমাণিত হয়েছেন।