এফডিসি নিয়ে বিতর্ক: পীরজাদা হারুনের বিরুদ্ধে চলচ্চিত্র সংগঠনের কড়া অবস্থান

প্রকাশকালঃ ২৫ আগu ২০২৪ ০৭:০৭ অপরাহ্ণ ৬৭৮ বার পঠিত
এফডিসি নিয়ে বিতর্ক: পীরজাদা হারুনের বিরুদ্ধে চলচ্চিত্র সংগঠনের কড়া অবস্থান

ঢাকা প্রেস
বিনোদন প্রতিবেদক:-


ঢাকা, ২৫ আগস্ট: বাংলা চলচ্চিত্রের প্রাণকেন্দ্র এফডিসি নিয়ে অশ্লীল ও বিরূপ মন্তব্য করে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও পরিবেশক সমিতির ক্ষোভের মুখে পড়েছেন জনপ্রিয় অভিনেতা পীরজাদা শহীদুল হারুন। সমিতি তাকে তিন দিনের আল্টিমেটাম দিয়েছে প্রকাশ্যে ক্ষমা না চাইলে এফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে।

 

রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে সমিতির নেতারা জানান, পীরজাদা হারুনের এমন অভিযোগ ভিত্তিহীন এবং চলচ্চিত্র শিল্পের ভাবমূর্তি ক্ষুণ্ন করার মতো। প্রযোজক-পরিবেশক সমিতির সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম ব্যক্তিগতভাবে তার বিরুদ্ধে মামলা করার ইচ্ছা প্রকাশ করেছেন। পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে পীরজাদা হারুনকে কোনো সিনেমায় না নেওয়ার আহ্বান জানিয়েছেন।
 

পীরজাদা হারুন সমকালকে দেওয়া এক সাক্ষাৎকারে এফডিসিতে মাদক ও নারী ব্যবসা চলার অভিযোগ তুলেছিলেন। তিনি দাবি করেছিলেন, একসময় তিনি নিজেই এসব অবৈধ কার্যকলাপ বন্ধে পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তবে তার এই বক্তব্য চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাছে গৃহীত হয়নি।
 

পীরজাদা হারুন এই অভিযোগ অস্বীকার করেছেন এবং দাবি করেছেন যে তিনি যে তথ্য দিয়েছেন তা আগেও গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তিনি আরও বলেছেন, শিল্পী সমিতি ছাড়া অন্য কোনো সংগঠন তাকে অবাঞ্ছিত ঘোষণা করার ক্ষমতা রাখে না।