আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা সিপিবির

প্রকাশকালঃ ২০ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৫৮ অপরাহ্ণ ২০৪ বার পঠিত
আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা সিপিবির

‘সরকার নির্ধারিত মূল্যের থেকে সর্বোচ্চ ৩৮ শতাংশ বেশি মূল্যে বাজারে নিত্যপণ্য বিক্রি হচ্ছে। আর এ জন্য দায়ি বাজার সিণ্ডিকেট ও সরকারের ভ্রান্ত নীতি। আমদানির মাধ্যমে এই সংকটের সমাধান কোনো ভাবেই সম্ভব নয়। একমাত্র রেশনিং ব্যবস্থা কিছুটা হলেও দরিদ্র মানুষকে স্বস্তি দিতে পারে।

আজ বুধবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)’ র কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য অর্থনীতিবিদ অধ্যাপক এম এম আকাশ এসব কথা বলেন। সংবাদ সম্মেলন থেকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ, বাজার সিন্ডিকেট ভাঙা, সারাদেশে রেশনব্যবস্থা, ন্যায্যমূল্যের দোকান চালুসহ উৎপাদক ও ক্রেতা সমবায় গড়ে তোলার দাবিতে আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এছাড়া নিত্যপণ্য সমস্যার সমাধানে ৩টি প্রস্তাব ও ১৩টি দাবি উত্থাপন করা হয়েছে।

রাজধানীর পুরানা পল্টনস্থ মৈত্রী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সিপিবি সভাপতি মো. শাহ আলম। আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। এ সময় উপস্থিত ছিলেন পার্টির সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন রাজা, কেন্দ্রীয় সদস্য ডা. ফজলুর রহমান প্রমুখ।