ওটিটিতে মুক্তি পেল শাহরুখ খানের ডানকি

প্রকাশকালঃ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০১:৪২ অপরাহ্ণ ১৫৯ বার পঠিত
ওটিটিতে মুক্তি পেল শাহরুখ খানের ডানকি

দীর্ঘ অপেক্ষার পর শাহরুখভক্তদের জন্য সুখবর এলো। সিনেমা হল কাঁপিয়ে এবার ওটিটিতে মুক্তি পেল শাহরুখ খানের ডানকি। শাহরুখ-হিরানি জুটির সিনেমাটির ওটিটি মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন অনুরাগীরা। অবশেষে অপেক্ষার অবসান ঘটালেন কিং খান।


সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, জিও সিনেমাতে ডিজিটাল রিলিজ করার কথা ছিল ডানকির। তবে ফিল্মটি এখন অন্য ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পেয়েছে। স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে বলিউড বাদশাহর ডানকি। বুধবার (১৪ ফেব্রুয়ারি) নেটফ্লিক্স ইন্ডিয়া তাদের ইনস্টাগ্রামে শাহরুখ খান অভিনীত সিনেমাটির একটি পোস্টার শেয়ার করেছে, যেখানে ডানকির ওটিটি প্রকাশের ঘোষণা দেওয়া হয়।

ক্যাপশনে লেখা হয়েছে, ‘আপনাদের ব্যাগ প্যাক করুন! সারা বিশ্বে ভ্রমণের পর শাহরুখ খান বাড়িতে ফিরছেন। ডানকি এখন নেটফ্লিক্সে স্ট্রিম করছে!’ অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর ভালোবাসা দিবসেই নেটফ্লিক্সে এলো ডানকি। রাজকুমার হিরানি পরিচালিত সিনেমাটি ২০২৩ সালের ২১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির পরপরই বিশ্বব্যাপী ঝড় তোলে শাহরুখ-হিরানি জুটির ডানকি।


স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, বিশ্বব্যাপী ৪৫৪ কোটি রুপি আয় করেছে ডানকি। প্রভাস অভিনীত সালার-এর সঙ্গে মুক্তি পাওয়ায় বক্স অফিসে বেশ বেগ পোহাতে হয় ডানকিকে। তবে কম বাজেটের সিনেমাটি শাহরুখ ম্যাজিকে উতরে যায় সেই পরীক্ষা। ডানকির মাধ্যমে ক্যারিয়ারে প্রথমবারের মতো রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধে কাজ করলেন শাহরুখ খান। একদিকে বলিউডের সবচেয়ে গুণী নির্মাতাদের মধ্যে অন্যতম হিরানি, অপরদিকে সুপারস্টার শাহরুখ খান।

এই জুটির ‘ডানকি’ তাই আকাশসমান প্রত্যাশা নিয়েই মুক্তি পায়। আর মুক্তির পর দর্শক -অনুরাগীদের প্রত্যাশা শতভাগ পূরণ করতে পেরেছে ডানকি। সিনেমাটির প্রশংসায় পঞ্চমুখ হন সমালোচকরাও। বক্স অফিসেও দারুণ সাফল্য দিয়ে বছর শেষ করেন শাহরুখ খান। শাহরুখকে সামনে দেখা যাবে সুজয় ঘোষের একটি চলচ্চিত্রে। এতে মূল ভূমিকায় অভিনয় করছেন শাহরুখকন্যা সুহানা খান। 


শাহরুখ একটি ক্যামিও চরিত্রে অভিনয় করবেন সিনেমাটিতে। এ ছাড়া সম্প্রতি নিজের আসন্ন সিনেমার ঘোষণা দিয়েছেন কিং খান। জানিয়েছেন, আগামী বছর মার্চ-এপ্রিলেই নিজের পরবর্তী চলচ্চিত্রের শুটিং করবেন তিনি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, অভিনেতা উল্লেখ করেছেন যে আসন্ন চলচ্চিত্রে তাঁর ভূমিকা তাঁর বয়সের জন্য উপযুক্ত হবে। তবে সিনেমাটির নাম এখনো ঘোষণা হয়নি।