মিশা সওদাগরের আহ্বান: ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাক, চলচ্চিত্র শিল্পকে উন্নত করি

প্রকাশকালঃ ২৪ এপ্রিল ২০২৪ ০৪:৫১ অপরাহ্ণ ১৯৫ বার পঠিত
মিশা সওদাগরের আহ্বান: ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাক, চলচ্চিত্র শিল্পকে উন্নত করি

গত শুক্রবার অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অভিনেতা মিশা সওদাগর। আগামী দুই বছরের জন্য তিনি সমিতির নেতৃত্ব দেবেন। নতুন নেতৃত্বের অধীনে চলচ্চিত্র শিল্পকে আরও উন্নত করতে এবং শিল্পীদের মধ্যে ঐক্য গড়ে তুলতে মিশা সওদাগর সকলের সহযোগিতা কামনা করেছেন।

 

সকল শিল্পীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন মিশা সওদাগর। তিনি বলেছেন, "আমরা সবাই একই পরিবারের সদস্য। চলচ্চিত্র শিল্পী সমিতি কারও একার সম্পত্তি নয়। হেরে যাওয়া মানে নয় যে, এখানে কাজ করা যাবে না। বরং সকলের উচিত মিলেমিশে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করা।

সকলের পরামর্শকে গুরুত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নতুন সভাপতি। তিনি বলেছেন, "সবার পরামর্শই গুরুত্ব পাবে এই কমিটিতে। সবাই মিলে সমিতির সুন্দর একটি পরিবেশ তৈরি করব।"

চলচ্চিত্রের উন্নয়নে দ্রুত পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছেন মিশা সওদাগর। তিনি বলেছেন, "আমাদের কমিটি চলচ্চিত্রের উন্নয়নে যেসব কাজ জরুরি তা-ই সবার আগে করবে। যত দ্রুত সম্ভব অন্য সমিতিগুলোর সঙ্গে মিটিং করব।"

অসচ্ছল শিল্পীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন নতুন নেতা। তিনি বলেছেন, "অসচ্ছল শিল্পীদের কাজ বাড়ানো, সিনিয়র শিল্পীদের কাজে ফেরানোর বিষয়টি এবার গুরুত্ব দিয়ে দেখা হবে।"

এফডিসিতে সিনিয়র শিল্পীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন মিশা সওদাগর। তিনি বলেছেন, "তা ছাড়া সিনিয়র শিল্পীদের এফডিসিমুখী করার ব্যবস্থা করা হবে।

 

মিশা সওদাগর আশা করেন, নতুন কমিটির অধীনে চলচ্চিত্র শিল্প আরও সমৃদ্ধ হবে এবং সকল শিল্পীর জীবনযাত্রার মান উন্নত হবে। তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেছেন, "আশা করি, নতুন কমিটির কাজগুলো সবাই মনে রাখবে। সকলের সহযোগিতা থাকলেই আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারব।