মেকআপ তোলার ক্ষেত্রে এড়িয়ে চলবেন কয়েকটি ভুল

প্রকাশকালঃ ২১ আগu ২০২৩ ১২:৪৪ অপরাহ্ণ ১৯৫ বার পঠিত
মেকআপ তোলার ক্ষেত্রে এড়িয়ে চলবেন কয়েকটি ভুল

মেকআপ করার সময় যেমন যত্ন প্রয়োজন তেমনি মেকআপ তোলার সময়ও যত্ন প্রয়োজন। দিনশেষে আপনার অবয়বের যত্নই প্রাধান্য পাবে। তবে আমরা সচরাচর দিনশেষে মেকআপ তোলার ক্ষেত্রে এত মনোযোগ দেই না বা দিতে পারি না। ক্লান্তি, দুশ্চিন্তা এক্ষেত্রে প্রভাব রাখতেই পারে। তবে মানুষ যখন সচেতন হয় ভুল সম্পর্কে তখন তারা শত ক্লান্তিতেও নিজের যত্নের কাজটি করে। তাই মেকআপ তোলার ক্ষেত্রে কয়েকটি ভুল এড়িয়ে চলবেন। যেমন: 

চোখের মেকআপ তোলার ক্ষেত্রে বাড়তি সতর্কতা
চোখের মেকআপ করার প্রক্রিয়াটি জটিল। তোলার কাজটি একটু সহজ, একথা সত্য। তবে এই তোলার কাজ করতে গিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হয়। আপনার চোখে যেন মেকআপ চলে না যায়। তাই তাড়াহুড়ো করবেন না বা হাত দিয়ে ডলবেন না। চোখের ক্ষতি করা যাবে না। 

ক্লিনজার ব্যবহার করা ভালো
মেকআপ তোলার জন্য ক্লিনজার ব্যবহার করাই ভালো। সারা দিনের ধুলাবালি,আগে থেকে মাখা ময়েশ্চারাইজার, সানস্ক্রিন তুলতেও ক্লিনজার ব্যবহার করতে পারেন। তবে ক্লিনজারের পর ভালো করে ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে নিন। তবে খেয়াল রাখবেন, মেকআপ তোলার ক্ষেত্রে ত্বকে সরাসরি গরম পানি ব্যবহার না করে গরম পানির ভাপ নিতে পারেন। 


ত্বক বুঝে মেকআপ রিমুভার কিনুন
মেকআপ রিমুভার কিনলেই হলো না। বাজারে একাধিক ধরনের মেকআপ রিমুভার পাওয়া যাবে। প্রতিটির কাজের ধরন আলাদা। এই আলাদা ধরনকে শনাক্ত করে মেকআপ রিমুভার কিনুন। 

মেকআপ তোলার পর ময়েশ্চারাইজার মাখুন
মেকআপ তোলার পর অধিকাংশ সময়েই ত্বক শুষ হয়ে যায়। তাই মেকআপ তোলার পর ময়েশ্চারাইজার মাখুন যাতে ত্বক সুস্থ থাকে।