সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ৫১ জন শিক্ষার্থী মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে

প্রকাশকালঃ ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৩:২৪ অপরাহ্ণ ১৭১ বার পঠিত
সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ৫১ জন শিক্ষার্থী মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে

ডেমরার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ৫১ জন শিক্ষার্থী ২০২৩-২৪ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এটি প্রতিষ্ঠানটির জন্য একটি গর্ববোধের বিষয় এবং শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের জন্য আনন্দের খবর।

 

এই বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পাওয়া শীর্ষদের মধ্যে এই কলেজের শিক্ষার্থী সানজিদা সুলতানা মাহী ১১তম স্থান অধিকার করেছেন। সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেন ১০৯৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ৮৯৯ জন এ+ পেয়েছেন। বিজ্ঞান থেকে প্রাপ্ত এ+ এর সংখ্যা ৬৯৬ জন। পাসের হার শতকরা ৯৯.৮২ ও এ+ প্রাপ্তির হার ৮২.০২ শতাংশ।

 

কলেজ সূত্রে জানা গেছে, ২০২৩ সালেও এই কলেজ থেকে ৩৫ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন। একই সঙ্গে বুয়েট ও প্রকৌশলের গুচ্ছ শাখাতেও এখানকার শিক্ষার্থীদের সাফল্য ছিল চোখে পড়ার মতো। এছাড়া এ কলেজ থেকে পর্যাপ্ত শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরেছেন।

 

প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মো. আব্দুল জব্বার খান শিক্ষার্থীদের সাফল্যের জন্য শিক্ষক, অভিভাবক এবং শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, "এই সাফল্য আমাদের শিক্ষকদের নিরলস পরিশ্রম এবং শিক্ষার্থীদের মনোযোগ ও অধ্যবসায়ের প্রতিফলন।" তিনি আরও বলেন, "আমরা আশা করি, ভবিষ্যতেও আমাদের শিক্ষার্থীরা এভাবেই সাফল্য অর্জন করবে এবং দেশ ও জাতির সেবায় নিয়োজিত হবে।"