বিএসএমএমইউ-তে হঠাৎ পদত্যাগের ঝড়

প্রকাশকালঃ ১৮ আগu ২০২৪ ০৭:৫৭ অপরাহ্ণ ৩১৫ বার পঠিত
বিএসএমএমইউ-তে হঠাৎ পদত্যাগের ঝড়

ঢাকা প্রেস নিউজ


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপাচার্যসহ পাঁচজন শীর্ষ কর্মকর্তার হঠাৎ পদত্যাগে ক্যাম্পাসে তোলপাড় সৃষ্টি হয়েছে।

গত রোববার (১৮ আগস্ট), উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হকসহ প্রো-ভিসি (একাডেমিক) ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আব্দুল হান্নান এবং প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল একযোগে পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার গণমাধ্যমকে জানান, ব্যক্তিগত কারণ দেখিয়ে উপাচার্যসহ কয়েকজন শিক্ষক পদত্যাগ করেছেন।

উপ-উপাচার্য অধ্যাপক ডা. আতিকুর রহমান তার পদত্যাগপত্রে পারিপার্শ্বিক চাপকে কারণ হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, "সকালে পদত্যাগপত্র রাষ্ট্রপতি বরাবর পাঠিয়েছি। পারিপার্শ্বিক চাপ নিয়ে কাজ করা সম্ভব না বলে আমি মনে করি।"

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের মধ্যে এই হঠাৎ পদত্যাগের ঘটনা নিয়ে বিভিন্ন ধরনের জল্পনা-কল্পনা চলছে। অনেকেই মনে করছেন, বিশ্ববিদ্যালয়ে কোনো গভীর সংকট রয়েছে, যার কারণে এতো সংখ্যক শিক্ষক একযোগে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও এই ঘটনা সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি। তবে, শিক্ষামন্ত্রণালয় এই বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।