নির্বাচনী সমাবেশে গুলিবিদ্ধ ট্রাম্প

প্রকাশকালঃ ১৪ জুলাই ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ ৪২২ বার পঠিত
নির্বাচনী সমাবেশে  গুলিবিদ্ধ ট্রাম্প

নির্বাচনী সমাবেশে বন্দুকধারীর গুলিতে হামলার শিকার হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে পেনসিলভানিয়ার বাটলারে এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় এ ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারী ও সমাবেশে উপস্থিত একজন ট্রাম্প সমর্থক নিহত হয়েছেন। এ ছাড়া আরও দুজন গুরুতর আহত হয়েছেন।

 
হামলাকারীর গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশ ফুটো হয়ে গেছে। ট্রাম্পকে হত্যার উদ্দেশ্যে এই হামলা করা হয় বলে মনে করা হচ্ছে।স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে নির্বাচনী জনসভায় বক্তব্য দিচ্ছিলেন ট্রাম্প। তখনই হামলার শিকার হন তিনি। হামলার সময় সমাবেশে প্রথম সারির আসনে থাকা রিপাবলিকান সিনেটের প্রার্থী ডেভ ম্যাককরমি জানিয়েছেন, তিনি ট্রাম্পের ওপর হামলার ঘটনা দেখেছেন।

 

একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি সমাবেশে বাইরে ছিলেন এবং সাবেক প্রেসিডেন্ট কী বলছিলেন সেটিই কেবল শুনতে পারছিলেন। তখনি ছাদে থাকা এক ব্যক্তি তার নজরে আসে।তিনি বলেন,আমরা লক্ষ্য করি যে আমাদের পাশের ভবনের ছাদে অগ্রসর হচ্ছে, ৫০ ফুট দূরে ছিল আমাদের। তার কাছে একটা রাইফেল ছিল, আমরা পরিষ্কার দেখতে পাচ্ছিলাম যে একটা রাইফেল ছিল।
 

এদিকে গুলিবিদ্ধ সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেন, আজ রাতে (শনিবার) প্রেসিডেন্ট বাইডেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। তবে ট্রাম্পের সঙ্গে বাইডেনের কী কথা হয়েছে- এ নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।