জ্যাক লিচের খেলা হচ্ছে না অ্যাশেজ সিরিজে

প্রকাশকালঃ ০৬ জুন ২০২৩ ১১:৩৮ পূর্বাহ্ণ ৭৬ বার পঠিত
জ্যাক লিচের খেলা হচ্ছে না অ্যাশেজ সিরিজে

অ্যাশেজ সিরিজের আগে আরও এক বোলারকে হারাল ইংল্যান্ড। পিঠের হাড়ে চিড় ধরার জন্য অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে গেলেন ইংরেজ স্পিনার জ্যাক লিচ। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি টেস্টের একটিতেও তার খেলার সম্ভাবনা নেই। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এই নিয়ে ইংল্যান্ডের দুই বোলার ছিটকে গেলেন অ্যাশেজ থেকে।

গতকাল রবিবার লিচের চোটের জায়গায় স্ক্যান করানো হয়েছে। পরীক্ষা করে চিকিৎসকেরা জানিয়েছেন, লিচের সম্পূর্ণ সুস্থ হতে পাঁচ থেকে ছয় সপ্তাহ সময় লাগতে পারে। ইসিবির বিবৃতিতে বলা হয়েছে, ‘সমারসেটের ৩১ বছর বয়সী বাঁহাতি স্পিনার জ্যাক লিচ আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার সময় ইনজুরিতে আক্রান্ত হয়েছেন।


গত শনিবার তার পিঠের নীচের দিকের হাড়ে চিড় ধরেছে। এজন্য লিচের পক্ষে অ্যাশেজ সিরিজ খেলা সম্ভব হবে না। এখনও লিচের বিকল্প ক্রিকেটারের নাম জানায়নি ইসিবি। ইনজুরিতে পড়ার আগে দারুণ ছন্দে ছিলেন জ্যাক লিচ।

 আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে তার শিকার ৪ উইকেট। গত মৌসুমে টেস্টে তিনি ৪৬টি উইকেট পেয়েছিলেন। স্বাভাবিক ভাবেই তাকে অ্যাশেজ সিরিজে না পাওয়া বেন স্টোকসদের জন্য ক্ষতি। এর আগে ইনজুরির করাণে ছিটকে গেছেন পেস তারকা জোফরা আর্চার। উল্লেখ্য, আগামী ১৬ জুন থেকে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজ।