৪১তম বিসিএসে পুলিশ ক্যাডার পাওয়া শানিরুল ৪৩তমে প্রশাসনে প্রথম হয়েছেন।

প্রকাশকালঃ ০১ জানুয়ারি ২০২৪ ১২:৩৯ অপরাহ্ণ ২০৫ বার পঠিত
৪১তম বিসিএসে পুলিশ ক্যাডার পাওয়া শানিরুল ৪৩তমে প্রশাসনে প্রথম  হয়েছেন।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাসের পর ২০১৯ সাল থেকে বিসিএসের প্রস্তুতি নেওয়া শুরু করেন শানিরুল ইসলাম শাওন সফলতা পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি নিজের প্রথম বিসিএসেই পেয়ে যান সফলতা ৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে সুপারিশ পেয়ে নিয়োগের অপেক্ষায় থাকা শানিরুল ইসলাম এবার ৪৩তম বিসিএসে প্রশাসন ক্যাডারে প্রথম হয়েছেন

বর্তমানে প্রবাসী কল্যাণ ব্যাংকে সিনিয়র অফিসার শানিরুল ইসলাম। অন্যান্য দিনের মতো গতকাল মঙ্গলবারও (২৬ ডিসেম্বর) ব্যাংকে ছিলেন। ৪৩তম বিসিএসের ফলাফলের খবর শুনে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে প্রবেশ করে নিজের রেজিস্ট্রেশন নম্বর খুঁজতে থাকেন। কিন্তু প্রথমেই নিজের রেজিস্ট্রেশন নম্বর দেখতে পাবেন, এটা কল্পনাও করেননি বলে জানান শানিরুল ইসলাম। তিনি বলেন, ‘প্রথমে নিজের রেজিস্ট্রেশন নম্বর দেখে বিশ্বাস হচ্ছিল না। কয়েকবার মেলানোর পর নিশ্চিত হয়েছি।

শানিরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ সিভিল সার্ভিসের চাকরি পছন্দের। পরিবারের ইচ্ছায় অনুপ্রাণিত হয়ে পরিবার-প্রিয়জনের স্বপ্ন পূরণের জন্য স্নাতক পাসের পর বিসিএসকে আমার ধ্যানজ্ঞান বানিয়ে চাকরিযুদ্ধে নেমে পড়ি। ভালোভাবে বিসিএসের প্রস্তুতি নিতে পারলে অন্যান্য সরকারি চাকরির প্রস্তুতি নেওয়া সহজ হয়। বিসিএসের জন্য গোছানো প্রস্তুতি থাকায় দুটি বিসিএসসহ এখন পর্যন্ত ছয়টি চাকরির সুপারিশ পেয়েছি।