২৫ জনের দলটি নিয়ে ২৫ আগস্ট ভারতের আগরতলায় যাচ্ছেন ইমন

প্রকাশকালঃ ২৩ আগu ২০২৩ ০৩:৫১ অপরাহ্ণ ১৫৯ বার পঠিত
২৫ জনের দলটি নিয়ে ২৫ আগস্ট ভারতের আগরতলায় যাচ্ছেন ইমন

চিরকুট ব্যান্ডের সঙ্গে এখন আর দেখা যায় না গিটারিস্ট ইমন চৌধুরীকে। সমমনা কয়েকজন মিউজিশিয়ানকে নিয়ে ‘মিউজিক্যাল’ নামের একটি গানের দল তৈরি করেছেন ইমন চৌধুরী। গত কয়েক মাসে দলটি দেশের বিভিন্ন মঞ্চে পারফর্ম করেছে। এবার ইমন চৌধুরী তাঁর দল নিয়ে যাচ্ছেন ভারতের আগরতলায়। ২৫ জনের দলটি নিয়ে ২৫ আগস্ট সেখানে যাচ্ছেন তিনি। পরদিন সেখানকার রবীন্দ্র ভবনে শো শেষে পুরো দল নিয়ে ঢাকায় ফেরার কথা রয়েছে।

ইমন চৌধুরী জানান, দলবল নিয়ে পুরোদমে মহড়া চলছে। দেশের বাইরে যেহেতু প্রথমবার কোনো শোয়ে যাচ্ছেন, তাই প্রস্তুতির কোনো কমতি রাখছেন না। সাধারণত দেশের বাইরে কোনো শোয়ে একসঙ্গে এত বড় দল নিয়ে বাংলাদেশ থেকে কাউকে যেতে দেখা যায় না। সেখানে ২৫ জনের দল নিয়ে যাওয়ার প্রসঙ্গটি মনে করিয়ে দিতে ইমন বলেন, ‘আমরা তো দেশে ৩৫–৪০ জনের দল নিয়ে পারফর্ম করি। আগরতলার শো যেভাবে পরিকল্পনা করা হয়েছে, তাতে ২৫ জনের দরকার। আয়োজকেরা আমাদের এই দলকে স্বাগত জানিয়েছেন। এখন আমাদের সবার চেষ্টা হচ্ছে, সুন্দরভাবে অনুষ্ঠানটি করে আসা। আমাদের প্রস্তুতি দেড় ঘণ্টা গান করার। সেভাবেই গান বাছাই করেছি।’

পেশাদার ব্যান্ড সংগীতে চিরকুট দিয়ে যাত্রা শুরু ইমন চৌধুরীর। কয়েক মাস ধরে ব্যান্ডটির সঙ্গে নেই তিনি। ব্যান্ডে থাকার সময় ইমন সমানতালে চলচ্চিত্রের গানও তৈরি করেছেন। কোনো কোনো গানে কণ্ঠও দিয়েছেন তিনি। মায়া দ্য লস্ট মাদার চলচ্চিত্রের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রের কাজের বাইরে ইমন চৌধুরী কোক স্টুডিও বাংলার জন্য একটি গান বানিয়েছেন। ‘কথা কইয়ো না’ শিরোনামের এই গান বেশ প্রশংসিতও হয়েছে।