‘কোক স্টুডিও’ বাংলার কনসার্ট ছিল উচ্ছ্বাসভরা মিলনমেলা

প্রকাশকালঃ ১১ নভেম্বর ২০২৩ ০৩:৪৩ অপরাহ্ণ ২০২ বার পঠিত
‘কোক স্টুডিও’ বাংলার কনসার্ট ছিল উচ্ছ্বাসভরা মিলনমেলা

তকাল ‘কোক স্টুডিও বাংলা লাইভ’ কনসার্টে  তিল ধারনের ঠাঁই ছিলোনা কোথাও তারুণ্যের উচ্ছ্বাসভরা মিলনমেলায়। মূল কনসার্ট সন্ধ্যা ৬টায় শুরু হলেও বেলা ১টা ৩০ মিনিটে দর্শক-শ্রোতাদের জন্য গেট খুলে যায়। সংগীত অনুরাগীদের সংখ্যা বাড়তে থাকে সময়ের সঙ্গে। মূল আয়োজনের আগে বেলা ৩টা থেকে শুরু হয়ে যায় প্রি-শো। ১০০ জনের বেশি শিল্পীর পরিবেশনা দেখতে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে জড়ো হয়েছিল প্রায় ৩০ হাজার দর্শক-শ্রোতা।

কোক স্টুডিও বাংলার গানের সঙ্গে বিশেষ একটি পরিবেশনায় অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর পরেই নিজেদের শ্রোতাপ্রিয় গানগুলো নিয়ে মঞ্চে আসে হাতিরপুল সেশনস। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে মঞ্চে নাসেক নাসেক গানটি দিয়ে পরিবেশনা শুরু হওয়া কোক স্টুডিও বাংলা কনসার্টটি পাঁচটি অংশে বিভক্ত ছিল। কোক স্টুডিওর দুই সিজনের জনপ্রিয় সব গান নিয়ে কনসার্টের আসর জমিয়েছেন সংগীতশিল্পীরা। 

 
এবারের কনসার্টটির লাইনআপে ছিলেন শায়ান চৌধুরী অর্ণব, অনিমেষ রায়, পান্থ কানাই, মমতাজ বেগম, মিজান রহমান, ঋতু রাজ, সানজিদা মাহমুদ নন্দিতা, নিগার সুলতানা সুমি, জালালি সেট, রিপন কুমার সরকার (বগা), সুনিধি নায়েক, সৌম্যদীপ শিকদার (মুর্শিদাবাদী), কানিজ খন্দকার মিতু, মো. মাখন মিয়া, রুবাইয়াত রহমান, জান্নাতুল ফেরদৌস আকবর, শানিলা ইসলাম, আরমীন মুসা ও ঘাসফড়িং কয়্যার, রিয়াদ হাসান, পল্লব ভাই, মেঘদল, জহুরা বাউল, সোহানা (ডটার অব কোস্টাল), মুকুল মজুমদার ঈশান, প্রীতম হাসান, ইসলাম উদ্দিন পালাকার, ফজলু মাঝি, ইমন চৌধুরী, এরফান মৃধা শিবলু, আলেয়া বেগম, ফুয়াদ আল মুক্তাদির, বাপ্পা মজুমদার ও হামিদা বানুসহ দুই সিজনের শিল্পীরা।

এছাড়া এবারের কনসার্টে বিশেষ অতিথি ছিলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী এলিটা করিম, শুভ (ডি রকস্টার), আনিকা ও অনুরাধা মণ্ডল। ব্যান্ড পারফরম্যান্স দিয়ে দর্শককে মুগ্ধ করতে ছিল আর্টসেল, হাতিরপুল সেশনস ও লালন ব্যান্ড।

কোক স্টুডিও বাংলার সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, ‘‌কোক স্টুডিও বাংলা সবসময়ই নতুন কিছু করার, বাংলা সংগীতকে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করে এসেছে। ভক্তদের সরাসরি সে অনন্য সুরের স্বাদ উপভোগ করার সুযোগ করে দেয়ার লক্ষ্যেই এ কনসার্টের আয়োজন করা হয়েছে।

 
যে পরিমাণ ভক্তরা কনসার্টে উপস্থিত হয়েছেন, আর যে ভালোবাসা তারা আমাদের দেখিয়েছেন, এতে আমরা সত্যি খুবই আনন্দিত। এ ভালোবাসা ভক্তদের জন্য আরো নতুন কিছু নিয়ে আসতে আমাদের উৎসাহিত করবে।’

কোক স্টুডিওর দ্বিতীয় আসরের অন্যতম জনপ্রিয় গান ‘দেওরা’। এ গান নিয়ে মঞ্চে আসেন প্রীতম হাসান ও লোকসংগীতশিল্পী ইসলামউদ্দিন পালাকার। গানটি গাওয়ার সময় পুরো স্টেডিয়াম মুখরিত হয়ে ওঠে। প্রীতম হাসানও দর্শকের সঙ্গে তাল মিলিয়ে গাইছিলেন।