মেসিদের আগমন ধরেই প্রস্তত হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়াম

প্রকাশকালঃ ০৯ এপ্রিল ২০২৩ ১২:৫১ অপরাহ্ণ ১৬১ বার পঠিত
মেসিদের আগমন ধরেই প্রস্তত হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়াম

র্জেন্টিনা বাংলাদেশে আসবে কিনা তার কোনো নিশ্চয়তা নেই। তবে আর্জেন্টিনাকে সামনে রেখে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ দ্রুত এগিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। জাতীয় ক্রীড়া পরিষদের একাধিক দায়িত্বশীল কর্মকর্তাদের কাছ থেকে জানা গেছে তারা আর্জেন্টিনা আসবে ধরে নিয়ে কাজ করছেন। কবে আসতে পারে মেসির আর্জেন্টিনা, এমন প্রশ্নে ক্রীড়া পরিষদের একাধিক সূত্রের দাবি আমাদেরকে বলা হয়েছে আর্জেন্টিনা আসবে মাঠ প্রস্তুত করতে হবে।

জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) শামসুল আলম জানিয়েছেন আমরা জানি আর্জেন্টিনা জুনে আসবে। সেই লক্ষ্যে কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। বাফুফের লোকজন আসছেন তারাও দেখছেন কিভাবে কাজ হচ্ছে। বাফুফে যেভাবে চাইছে আমরা সেভাবে করে দেওয়ার চেষ্টা করছি।’ স্টেডিয়ামের মাঠের কাজ চলছে। একই সঙ্গে অ্যাথলেটিকস ট্র্যাকের কাজও চলছে। ফুটবল ম্যাচ আয়োজন করতে যেসব সুবিধা থাকা প্রয়োজন তা করার কাজ করা হচ্ছে। 


এখানে সবচেয়ে বড় সমস্যা হবে জুনে যদি আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার নিশ্চয়তা পায় তাহলে ওই সময়ে ফ্লাড লাইট স্থাপন সম্ভব না মনে করছে জাতীয় ক্রীড়া পরিষদ। এমনকি স্টেডিয়ামের গ্যালারির ওপরে ছাউনি বসানোর যে কাজ সেটিও অসম্পূর্ণ থাকবে। গ্যালারিতে দর্শক বসার চেয়ার স্থাপনের কাজও শেষ হবে না। এই তিনটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দুর্ভাবনা রয়েছে। ছাউনি স্থাপনের কাজ অর্ধেকও শেষ হয়নি। আর ফ্লাডলাইট এবং চেয়ার বসানোর কাজ তো শুরুই হয়নি। এসব নিয়ে ফাইল চালাচালির কাজ এখনও প্রক্রিয়াধীন। গুঞ্জন আছে ফ্লাড লাইটের বিষয়ে সরকারের শীর্ষ মহল দেখছে। 

আর্জেন্টিনা আসতে চাইলে কি ফ্লাড লাইট ছাড়া খেলবে কিনা। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বঙ্গবন্ধু স্টেডিয়ামে কাজ দেখতে গিয়ে বললেন,‘অসম্ভব। আর্জেন্টিনা ফ্লাড লাইটে খেলবে। আর্জেন্টিনা আসার আগে অ্যাডভান্সড কমিটি আসে। তারা রিপোর্ট দেয়। সেখানে যাওয়া যাবে কিনা।’ আসলেই কি আর্জেন্টিনা বাংলাদেশে আসবে? প্রশ্ন শুনে চোখমুখ কুচকে ফেললেন সোহাগ। সরাসরি বললেন, ‘দেখি না কি হয়। আর্জেন্টিনার বিষয়ে এখন কোনো কিছুই হচ্ছে না। আমরা আবার নড়াচড়া দিব। তার আগে যতি মেসিকে সামনে রেখে কাজ এগিয়ে যায় তাহলে অসুবিধা কি।’


সোহাগের কথা হচ্ছে আর্জেন্টিনা আসুক, না আসুক। দেশের খেলা শুরু হয়ে যাবে। অন্য একটি সূত্রের দাবি জুনের মধ্যে ফ্লাড লাইট স্থাপনের কাজ দ্রুত শুরু করার উদ্যোগ নেওয়া হয়েছে।