ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে কঠোর সতর্কতা

প্রকাশকালঃ ১৮ এপ্রিল ২০২৪ ০৩:১১ অপরাহ্ণ ১৭৪ বার পঠিত
ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে কঠোর সতর্কতা

ধর্মীয় উদ্দেশ্য ছাড়া ওমরাহ ভিসার ব্যবহার বন্ধে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় কঠোর সতর্কতা জারি করেছে। মন্ত্রণালয় স্পষ্ট করে জানিয়েছে যে, ওমরাহ ভিসা কেবলমাত্র ধর্মীয় উদ্দেশ্যেই ব্যবহার করা যাবে এবং কর্মসংস্থানের জন্য এটি ব্যবহার করা যাবে না।

গালফ নিউজের খবরে বলা হয়েছে, হজ ও ওমরাহ মন্ত্রণালয় মাইক্রো ব্লগিং সাইট 'এক্স'-এর মাধ্যমে এক বিবৃতিতে এ সতর্কতা জারি করেছে। বিবৃতিতে ওমরাহ পালনের ধর্মীয় গুরুত্বের উপর জোর দেওয়া হয়েছে এবং ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সকল তীর্থযাত্রীদের দেশ ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় কর্তৃপক্ষ আরও সতর্ক করে বলেছে যে, ওমরাহ ভিসার অপব্যবহারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সাম্প্রতিক সময়ে, সৌদি আরবে ওমরাহ ভিসার অপব্যবহার করে দীর্ঘমেয়াদী অবস্থান এবং অন্যান্য উদ্দেশ্যে ভিসা ব্যবহারের অভিযোগ বৃদ্ধি পেয়েছে। এই প্রেক্ষাপটেই মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সংক্ষেপে, সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় ওমরাহ ভিসার অপব্যবহার বন্ধে দৃঢ়প্রতিজ্ঞ। তীর্থযাত্রীদের ধর্মীয় নিয়মকানুন মেনে চলার এবং ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই দেশ ছেড়ে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।