যশোরে সোনা পাচারকারীর লাশ উদ্ধার, ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

প্রকাশকালঃ ১৪ মার্চ ২০২৪ ০১:৪২ অপরাহ্ণ ১৬১ বার পঠিত
যশোরে সোনা পাচারকারীর লাশ উদ্ধার, ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

যশোরের শার্শা সীমান্ত দিয়ে ভারতে সোনা পাচারের সময় ইছামতী নদীতে ডুবে যাওয়া মশিয়ার রহমানের লাশ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় মশিয়ারের শরীরে বেঁধে রাখা ৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি ২০০ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।  
 

বুধবার (১৩ মার্চ) দুপুরে শার্শা সীমান্তের ইছামতী নদী থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা লাশটি উদ্ধার করেন। নিহত মশিয়ার রহমানের বাড়ি যশোরের শার্শা উপজেলার গোগা ইউনিয়নের হরিশ্চন্দ্রপুর গ্রামে। খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মুহাম্মদ খুরশীদ আনোয়ার জনান, ইছামতী নদী থেকে স্বর্ণের বারসহ পাচারকারীর লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১০ লাখ টাকা।

 

তবে নিহতের পরিবার জানান, গত ১০ মার্চ দুপুর ২টার সময় মশিউর রহমানকে বাড়ি থেকে, রহিম ও জামাল নামের দুই ব্যক্তি ডেকে নিয়ে যায়। তার এক ঘণ্টা পর রহিমের ছেলে খবর দেয় মশিউর বাংলাদেশ-ভারত সীমান্ত ঘেঁষা ইছামতী নদীতে ডুবে গিয়েছে। বুধবার দুপুরে তার লাশ উদ্ধার করে বিজিবি।

 

শার্শা থানার ওসি মনিরুজ্জামান জানান, বিজিবি সদস্যরা থানায় লাশ হস্তান্তর করার পর ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।