ঢাকার তালতলায় রাস্তায় কাঁচাবাজার বসিয়ে আত্মসাৎ ৭০ লাখ টাকা

প্রকাশকালঃ ২২ জানুয়ারি ২০২৪ ০২:৪২ অপরাহ্ণ ১৫১ বার পঠিত
ঢাকার তালতলায় রাস্তায় কাঁচাবাজার বসিয়ে আত্মসাৎ ৭০ লাখ টাকা

ঢাকার তালতলায় রাস্তায় কাঁচাবাজার বসানোর জন্য ১২২টি দোকান বরাদ্দের বিনিময়ে প্রায় ৭০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন আগারগাঁও বাজার বণিক সমবায় সমিতির সভাপতি মো. আব্দুল মতিন এবং সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম।

অভিযোগ উঠেছে, তারা অস্থায়ী বাজারের দোকান বরাদ্দের জন্য প্রতিটি দোকান থেকে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছেন। এ টাকা তারা নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছেন।

অভিযোগের তদন্ত করে সত্যতা পেয়েছেন স্থানীয় প্রশাসন। গত ৭ জানুয়ারি তারা আব্দুল মতিন এবং রফিকুল ইসলামকে গ্রেফতার করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শাহীন আক্তার বলেন, “অভিযোগের তদন্তে আমরা সত্যতা পেয়েছি। তারা অস্থায়ী বাজারের দোকান বরাদ্দের জন্য অবৈধভাবে টাকা আত্মসাৎ করেছেন। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।”

মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন বলেন, “আমরা আসামিদের আদালতে সোপর্দ করেছি। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।”

অস্থায়ী বাজারের দোকান বরাদ্দের জন্য টাকা আত্মসাতের ঘটনায় ক্ষুব্ধ স্থানীয় ব্যবসায়ীরা। তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

গত বছরের আগস্ট মাসে ঢাকার তালতলা এলাকায় রাস্তায় কাঁচাবাজার বসানোর জন্য আগারগাঁও বাজার বণিক সমবায় সমিতিকে অনুমতি দেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এরপর থেকে সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক অস্থায়ী বাজারের দোকান বরাদ্দের নামে টাকা আত্মসাৎ শুরু করেন বলে অভিযোগ উঠেছে।