ঝালকাঠিতে আন্দোলন নিহত পরিবারকে জামায়াতের সহায়তা

প্রকাশকালঃ ২৭ আগu ২০২৪ ০৬:৫০ অপরাহ্ণ ৪৪৮ বার পঠিত
ঝালকাঠিতে আন্দোলন নিহত পরিবারকে জামায়াতের সহায়তা

ঢাকা প্রেস
ঝালকাঠি প্রতিনিধি:-


বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্প্রতি ঝালকাঠিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ৮ জনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে। জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত এক সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ নিহতদের পরিবারের হাতে নগদ দুই লাখ টাকা তুলে দেন। এই ঘটনায় জামায়াত নেতারা শেখ হাসিনা সরকারকে সমালোচনা করেছেন এবং নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

 

গত মঙ্গলবার (২৭ আগস্ট), ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক সমাবেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাপ পরওয়ার ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ৮ জনের পরিবারকে নগদ দুই লাখ টাকা করে সহায়তা প্রদান করেন। নিহতদের মধ্যে ছিলেন শিক্ষার্থী, চাকুরীজীবী, শ্রমিক, ব্যবসায়ী এবং ভাড়া গাড়ি চালক।
 

এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে জামায়াত নেতা মিয়া গোলাপ পরওয়ার বলেন, এই রক্তাক্ত ঘটনা জাতির জন্য একটি মাইলফলক হিসেবে থাকবে। তিনি শেখ হাসিনা সরকারকে মানুষের ওপর নির্যাতন চালানোর অভিযোগ করেছেন এবং দাবি করেছেন যে, গণ-অভিশাপের কারণে তিনি দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন।
 

তিনি আরও বলেন, দেশের ক্লান্তিলগ্নে ছাত্ররাই তাজা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে। নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়ে তিনি বলেন, মৃত্যু অনিবার্য, তাই সবাইকে ধৈর্য ধরতে হবে।
 

জেলা জামায়াতের আমীর অ্যাডভোকেট হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।