নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ বিএনপি

প্রকাশকালঃ ২৬ জুলাই ২০২৩ ০৪:০২ অপরাহ্ণ ১৬৩ বার পঠিত
নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ বিএনপি

শেখ হাসিনার পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। স্থানীয় সময় মঙ্গলবার (২৫ জুলাই) বিকালে নিউইয়র্ক স্টেট ও মহানগর (দক্ষিণ) বিএনপির সমর্থনে নিউইয়র্ক মহানগর বিএনপি (উত্তর) এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বর্তমান সরকারের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোাগান দেওয়া হয়। এছাড়া বিভিন্ন দাবি সম্বলিত একটি স্বারকলিপি জাতিসংঘ মহাসচিব বরাবরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মহানগর (উত্তর) বিএনপির আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন।


আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ফয়েজ চৌধুরীর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক অলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, বিএনপি নেতা গোলাম ফারুক শাহীন, স্টেট বিএনপির সদস্যসচিব সাইদুর রহমান সাইদ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদ এইচ. চৌধুরী ও সহ-আন্তর্জাতিক সম্পাদক সাইফুর খান হারুন, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মমতাজ আলো ও নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন প্রমুখ।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর (উত্তর) যুগ্ম আহ্বায়ক এজিএম জাহাঙ্গীর হোসেন, শরিফুল হক খালিশদার, সৈয়দ গৌছুল হোসেন, এ আর মাহবুব, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) যুগ্ম আহ্বায়ক রহুল আমিন নাসির, আলমগীর মীর্জা, নাসির উদ্দিন, রেজবুল কবির, রিপন মিয়া, জহুরা বেগম, শেখ জহির,  নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসিম হোসেন, কাওছার দেওয়ান ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক খোরশেদ আলী।