ছয় সমন্বয়ককে ছাড়িয়ে আনার জন্য ডিবি কার্যালয়ে যাবেন বিশিষ্ট নাগরিকদের একটি দল

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৪ ০১:৩১ অপরাহ্ণ ৬৭৯ বার পঠিত
ছয় সমন্বয়ককে ছাড়িয়ে আনার জন্য ডিবি কার্যালয়ে যাবেন বিশিষ্ট নাগরিকদের একটি দল

বিশিষ্ট নাগরিকদের একটি দল ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে ছাড়িয়ে আনার জন্য ডিবি কার্যালয়ে যাবেন । বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে যাবেন তারা। 

 

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান এ বিষয়ে বলেন, আমরা মনে করেছিলাম ২৪ ঘণ্টার মধ্যে তাদের ছেড়ে দেওয়া হবে। কিন্তু তাদের ছাড়া হয়নি। আজ দুপুর আড়াইটায় আমরা ডিবি কার্যালয়ে যাব। কেন তাদের আটকে রাখা হয়েছে জানতে চাইবেন বলে উল্লেখ করেন তিনি। 
 

এ সময় উপস্থিত ছিলেন বেসরকারি সংগঠন অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম ইন বাংলাদেশের (এএলআরডি) নির্বাহী পরিচালক শামসুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, নারীপক্ষের প্রতিষ্ঠাতা ও মানবাধিকারকর্মী শিরীন পারভিন হক, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা।

 

তারা বলেন, কোটা সংস্কার আন্দোলনে পুলিশ, র‌্যাব, আনসার, বিজিবি, ছাত্রলীগ, যুবলীগের কর্মী যারা গুলি করেছে তাদের বিরুদ্ধে সঠিক ও স্বচ্ছ তদন্ত ও সঠিক বিচার হতে হবে।