তিন দিন ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি থাকতে পারে

প্রকাশকালঃ ৩০ মার্চ ২০২৩ ০১:৩৬ অপরাহ্ণ ৩৪০ বার পঠিত
তিন দিন ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি থাকতে পারে

গামী তিন দিন ঝোড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার থেকে ঝড়-বৃষ্টি কমে আসবে বলে জানানো হয়েছে। পশ্চিমা লঘুচাপ সক্রিয় হয়ে ওঠার কারণেই এসব বৃষ্টিপাত, জানিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল বুধবার সন্ধ্যা ছয়টায় আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে।

গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হয়। এর মধ্যে সিলেটে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়। এর পরিমাণ ছিল ৫৬ মিলিমিটার। এ ছাড়া ফেনীতে ৩৯ মিলিমিটার, নোয়াখালীর মাইজদী কোর্টে ৩৮ মিলিমিটার, চাঁদপুরে ২৫ মিলিমিটার বৃষ্টি হয়। এ সময় ঢাকায় ৪ মিলিমিটার বৃষ্টি হয়।

গতকাল বুধবার রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আজ বৃহস্পতিবার দেশে বৃষ্টির প্রবণতা বাড়বে, সঙ্গে ঝোড়ো হাওয়াও থাকতে পারে। রোববার থেকে বৃষ্টি কমে যাওয়ার পর তাপমাত্রা বেড়ে যেতে পারে।’

মনোয়ার হোসেন বলেন, আজ বৃহস্পতিবারও রাজধানীতে বৃষ্টি হতে পারে। তবে এখনকার বৃষ্টি হবে বিচ্ছিন্নভাবে। এটা দীর্ঘ সময় ধরে হবে না।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।