আটক-নিপীড়ন করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না: রিজভী

প্রকাশকালঃ ০৮ মে ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ ১৫১ বার পঠিত
আটক-নিপীড়ন করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোন সুষ্ঠু নির্বাচন হবে না। শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হয়নি ভবিষ্যতেও হবে না। ভোটের অধিকার আদায়ে সারাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। এবার আর সরকার রক্ষা পাবে না। অচিরেই সরকারের পতন হবে। আজ রোববার দুপুরে নয়াপল্টনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন আজ বলেছেন-নির্বাচন কমিশন স্বাধীন, তারা শুধু রুটিন কাজ করবে, তাদের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন ওবায়দুল কাদের সাহেব আয়নায় নিজের চেহারা দেখুন। ২০১৪ সালে, ২০১৮ সালে কিভাবে দিনের ভোট রাতে দেওয়া হয়েছে বাংলাদেশসহ বিশ্ববাসী তা দেখেছে। আপনাদের অধীনে আজ পর্যন্ত কোন নির্বাচন সুষ্ঠু হয়নি। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সকল নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। জনগণ তাদের নিজের ভোট দিতে পারে নি। 

রিজভী বলেন, এবার আর জনগণ আপনাদের বিশ্বাস করে না। আপনারা জনগণের সঙ্গে বার বার যে প্রতারণা করেছেন তারা সে জবাব এবার দিবে। 


দেশব্যাপী আবারও গ্রেফতার নির্যাতন চলছে উল্লেখ করে বিএনপি নেতা বলেন, কোনো কারণ ছাড়াই ৭ ডিসেম্বর পুলিশ নয়াপল্টনে হামলা করেছিল। ৪৭০জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছিল। সে হামলা ছিল পরিকল্পিত। কারাগারে গিয়ে দেখি গোটা কারাগার বিএনপি নেতা-কর্মী দ্বারা পরিপূর্ণ। কারও পায়ে সেন্ডেল,কেউ কেউ লুঙ্গি পরা। এরা অতিসাধারণ বিএনপি নেতা-কর্মী। তারা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে অংশ নিতে ঢাকায় এসেছিল। তিনি বলেন গোটা দেশটাই আজ কারাগার। আমরা ছোট কারাগার থেকে বৃহৎ কারাগারে প্রবেশ করেছি মাত্র। আটক করে, নিপীড়ন করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না। গ্রেফতার করে নির্যাতন করে গণজোয়ার ঠেকাতে পারবে না সরকার। এবার জনগণের বিজয় হবেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবীনদের স্বাগত জানাতে গিয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন বর্তমানে ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। 

বিচারপতি শামসুদ্দিন মানিকের ওপর হামলার ঘটনায় যুবদলের নেতাদের জামিন দেওয়া হচ্ছে না অভিযোগ করে রিজভী বলেন, বিএনপি বা যুবদলের কোনো নেতা-কর্মী তার ওপর হামলা করেনি। এ ঘটনা সাজানো ও মিথ্যা। বিএনপির তরুণ নেতৃত্বকে ধ্বংস করতে সাজানো মামলা দেয়া হয়েছে। 


তিনি বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষ জানে বিচারপতি মানিক একজন নিপীড়ক বিচারপতি ছিলেন। এখনও তিনি তদবির করছেন মিথ্যা সাজানো মামলায় যাতে কেউ জামিন না পান। তিনি বিচারপতিদের প্রতি আহবান জানান তারা যেন ন্যায় বিচার করেন এবং আটক নেতা-কর্মীদের জামিন দেন। তিনি সাইফুল আলম নিরব, গোলাম মওলা শাহীন, এসএম জাহাঙ্গীর, রফিক হাওলাদারসহ আটক সকল নেতা-কর্মীর মুক্তি দাবি করেন। 

রিজভীর সঙ্গে প্রকৌশলী নেতাদের মতবিনিময়


সদ্য কারামুক্ত বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে মতবিনিময় করেছেন প্রকৌশলীদের সংগঠন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ। আজ রোববার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রিজভীকে প্রথমে এ্যাব নেতারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে মতবিনিময় করেন। 

এসময় উপস্থিত ছিলেন-এ্যাবের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, সিনিয়র সহসভাপতি প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, সিনিয়র যুগ্ম মহাসচিব প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নু, সহসভাপতি প্রকৌশলী মো. মোস্তফা-ই-জামান সেলিম, যুগ্ম মহাসচিব প্রকৌশলী মো. মাহবুব আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী শামীম রাব্বী সঞ্চয়, প্রকৌশলী তানবিরুল ইসলাম তমাল, প্রকৌশলী হেলাল উদ্দিন তালুকদার, প্রকৌশলী মোতাহার হোসেন, প্রকৌশলী আহসান রাসেল, প্রকৌশলী কামরুল হাসান খান প্রমুখ। 

এসময় বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, মীর শরাফত আলী সপু, অনিন্দ ইসলাম অমিত, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।