কুড়িগ্রামের শিক্ষক জিয়াউর রহমান আবারও যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত

প্রকাশকালঃ ২৬ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫০ অপরাহ্ণ ৬৩৪ বার পঠিত
কুড়িগ্রামের শিক্ষক জিয়াউর রহমান আবারও যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-



 

কুড়িগ্রামের থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে একাধিকবার যৌন হয়রানির অভিযোগ উঠেছে। সর্বশেষ অভিযোগের ভিত্তিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
 

গত ২২ জুন, স্কুলের এক সপ্তম শ্রেণির ছাত্রীর অভিভাবক প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন যে, জিয়াউর রহমান তার মেয়ের সাথে অনৈতিক আচরণ করেছেন। এর আগেও ২০১৯ সালে, এই শিক্ষকের বিরুদ্ধে একই স্কুলের আরেক ছাত্রী যৌন হয়রানির অভিযোগ তুলে মামলা করেছিলেন।
 

দ্বিতীয় অভিযোগের পর স্কুল কর্তৃপক্ষ তদন্ত করে দেখে যে, অভিযোগ সত্য। এরপর ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, জিয়াউর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তিনি একাধিকবার নোটিশের জবাব না দিয়ে পুনর্তদন্তের আবেদন করলেও, তদন্ত কমিটি তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত করে।
 

এই ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা জিয়াউর রহমানের চূড়ান্ত বহিষ্কারের দাবি করেছেন। অন্যদিকে, জিয়াউর রহমান এই অভিযোগকে মিথ্যা বলে দাবি করেছেন এবং বলেছেন যে তিনি কোনো চিঠি পাননি। তবে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, তার কাছে বরখাস্তের চিঠি পাঠানো হয়েছে।
 

এই ঘটনা স্কুলের পরিবেশকে কলুষিত করেছে এবং শিক্ষক সম্প্রদায়ে উদ্বেগ সৃষ্টি করেছে। এই ধরনের ঘটনা প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেওয়া জরুরি।