নগদ: ডিজিটাল বাংলাদেশের অগ্রদূত

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৬:৪৮ অপরাহ্ণ ৩০০ বার পঠিত
নগদ: ডিজিটাল বাংলাদেশের অগ্রদূত

ঢাকা প্রেস নিউজ


দেশের অন্যতম জনপ্রিয় মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ স্বল্প সময়ে বিপুল সাফল্য অর্জন করেছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক সম্প্রতি দেশের স্টার্টআপ উদ্যোক্তাদের সঙ্গে এক ভার্চুয়াল মতবিনিময়ে অংশগ্রহণ করে নানা বিষয়ে আলোকপাত করেছেন।

 

বিদেশি বিনিয়োগ ও প্রবৃদ্ধি: নগদ বিশ্বের বেশ কয়েকটি প্রতিষ্ঠিত বিনিয়োগকারী প্রতিষ্ঠানের আস্থা অর্জন করেছে। এতে কোটি কোটি টাকার বিদেশি বিনিয়োগ এসেছে। এই অর্থ দিয়ে নগদ দেশের ডিজিটাল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে।
 

অপপ্রচার ও স্বচ্ছতা: সফলতার সঙ্গে সঙ্গে নগদ বিভিন্ন ধরনের অপপ্রচারের শিকার হয়েছে। তবে প্রতিষ্ঠানটি সবসময় স্বচ্ছতা ও জবাবদিহিতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। নগদ সরকারের বিভিন্ন ভাতা বিতরণের কাজ করে থাকে এবং এই প্রক্রিয়াটি সম্পূর্ণ স্বচ্ছ ও দরপাতের মাধ্যমে পরিচালিত হয়।
 

ডিজিটাল বাংলাদেশ গড়ায় নগদের অবদান: নগদ দেশের ডিজিটাল লেনদেনকে সহজ ও নিরাপদ করেছে। সরকারি সেবাগুলোকে ডিজিটাল করেছে। ফলে দেশের মানুষ ঘরে বসেই বিভিন্ন সেবা গ্রহণ করতে পারছে।
 

ভবিষ্যৎ পরিকল্পনা: নগদ ভবিষ্যতেও দেশের ডিজিটাল অর্থনীতিকে এগিয়ে নিতে কাজ করবে। নতুন নতুন সেবা চালু করে গ্রাহকদের আরও ভালো সেবা দেওয়ার লক্ষ্য রয়েছে প্রতিষ্ঠানটির।
 

নগদ শুধু একটি মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নয়, এটি দেশের ডিজিটাল পরিবর্তনের একটি প্রতীক। প্রতিষ্ঠানটির সফলতা বাংলাদেশের ডিজিটাল অর্থনীতির উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত বহন করে।