অপমান করে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হলো অভিনেত্রী রুকমাকে!

প্রকাশকালঃ ২৮ মে ২০২৩ ০৩:৩৬ অপরাহ্ণ ৭৩ বার পঠিত
অপমান করে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হলো অভিনেত্রী রুকমাকে!

কটি অনুষ্ঠানে পারফর্ম করতে গিয়ে চরম হেনস্তার শিকার হলেন কলকাতার টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী রুকমা রায়। তাকে স্টেজ থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ করেন অভিনেত্রী।

বাংলা ইন্ডাস্ট্রির শিল্পীদের সিরিয়াল, সিনেমার পাশপাশি উপার্জনের আরও এক রাস্তা বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে পারফর্ম করা। এগুলোকে কলকাতার ভাষায় ‘মাচা’ বলে।

বড় থেকে ছোট, সব তারকাই গ্রাম বংলায় বিভিন্ন স্থানে গিয়ে মাচা অনুষ্ঠান করে থাকেন। এ রকমই একটি অনুষ্ঠান করতে খানাকুলে যান অভিনেত্রী রুকমা রায়। সেখানেই মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয় তাকে। চরম হেনস্থার শিকার হন অভিনেত্রী।


কলকাতার এক গণমাধ্যমকে অভিনেত্রী জানান, “শুক্রবার রাতে খানাকুলে কালীপুজো উপলক্ষে শো করতে যান তিনি। স্বাভাবিক ভাবেই অভিনেত্রীকে দেখতে ভিড় জমাতে শুরু করেন দর্শক। অভিনেত্রীকে কাছে পেয়ে তার সঙ্গে নিজস্বী তোলার হিড়িক পড়ে যায়। অনুরাগীদের ফিরিয়ে দেননি।

তবে শর্ত রাখেন রুকমা। অভিনেত্রী জানান, সবার সঙ্গে তোলা সম্ভব নয়। এক জনের ফোন থেকেই সবাই মিলে ছবি তুলব। সেই মতো ছবিও তোলা হয়। তার পরই ঘটল ছন্দপতন।

অভিনেত্রীর উপর বেজায় চটে যান উদ্যোক্তারা। মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয় তাকে!”


রুকমার উদ্দেশে ওই ব্যক্তি বলেন, ‘‘এটা আপনার ব্যক্তিগত বিজ্ঞাপনের জায়গা না। গাইতে এসেছেন, সেই জন্য টাকা দেওয়া হয়েছে। এখনই স্টেজ থেকে নেমে যান।’’ এমন ঘটনায় বিব্রত হয়ে পড়েন অভিনেত্রী। মঞ্চ থেকে নেমে ব্যাকস্টেজে অপেক্ষা করেন। আশা করেছিলেন, ভুল বোঝাবুঝি হয়েছে কিছু। নিশ্চয়ই উদ্যোক্তাদের পক্ষ থেকে শিগগিরই মিটিয়ে নেওয়া হবে। তবে তেমনটা কিছুই ঘটেনি। বরং পাল্টা অভিনেত্রীকে বেরিয়ে যেতে বলা হয়।”

রুকমা বলেন, ‘‘আমার ১১ টায় মঞ্চে ওঠার কথা। সময় মতো পৌঁছে যাই। খানাকুলে পৌঁছে যেখানে গাড়ি রাখা হয়েছিল সেখান থেকে মঞ্চ ছিল অনেক দূরে। একজন বাইক নিয়ে এসে আমাকে বলেন, আমাকে তিনি নিয়ে যাবেন অনুষ্ঠানস্থলে। স্বাভাবিক ভাবেই অচেনা ব্যক্তির বাইকে উঠতে রাজি হই না। হেঁটেই যাই অনুষ্ঠানের জায়গায়। একটু দেরি হয় মঞ্চে উঠতে উঠতে ১২টা বেজে যায়। একটা গান গাই, তার পর সংবর্ধনা দেন তারা। তবে ওই সেলফি তোলাতেই আমার উপর চোটপাট করতে থাকেন এক জন উদ্যোক্তা। আমি মঞ্চ থেকে নেমে অপেক্ষা করি। ভেবেছিলাম ক্ষমা চাইবেন। উল্টো বেরিয়ে যেতে বলা হয়। আমি তখন ফিরে আসি।’’

টিভি পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকমা রায়কে ছোটপর্দায় সর্বশেষ দেখা গেছে জি বাংলার ‘লালকুঠি’তে। আপাতত টেলিভিশন থেকে দূরে রুকমা। খুব শীগগিরই তাকে দেখা যাবে হইচইয়ের ওয়েব সিরিজ ‘নষ্টনীড়’-এ।