রামপুরায় আন্দোলনকারীদের সড়ক অবরোধ, ৪৫ মিনিট পর সরিয়ে নেওয়া

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০৩:১১ অপরাহ্ণ ৬৯৫ বার পঠিত
রামপুরায় আন্দোলনকারীদের সড়ক অবরোধ, ৪৫ মিনিট পর সরিয়ে নেওয়া

                                                                সংগৃহীত ছবি


 প্রায় ১ ঘণ্টা অবরোধের পর রাজধানীর রামপুরার সড়ক থেকে  ৪৫ মিনিট পর সরে গেছে                       অটোরিকশাচালকরা। এতে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

ঢাকা প্রেসঃ
সোমবার (২০ মে) সকালে ঢাকার রামপুরা এলাকায় ব্যাটারিচালিত রিকশা নিষেধের প্রতিবাদে রাস্তা অবরোধ করে আন্দোলনকারীরা। রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে সকাল পৌনে ১০টার দিকে তারা এই আন্দোলন শুরু করে। ৪৫ মিনিট পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনকারীরা রাস্তা ছেড়ে দেয়।

এর আগে রোববার: রাজধানীর মিরপুর-১০ ও কালশী এলাকায়ও একই কারণে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছিলেন অটোরিকশাচালকরা। সেই সময় তারা যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পুলিশের সাথে তাদের ধাওয়া-পাল্টাধাওয়াও হয়।

ব্যাটারিচালিত রিকশা নিষেধ: গত ১৫ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচল নিষিদ্ধ করে ঘোষণা দেন। তিনি বলেছিলেন, "ঢাকায় কোনো ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না।" এ নির্দেশের বিরুদ্ধে প্রতিবাদে রাস্তায় নেমে আসেন অটোরিকশাচালকরা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, ঢাকায় ব্যাটারিচালিত রিকশার কারণে যানজট বৃদ্ধি পেয়েছে। এছাড়াও, এসব রিকশা অনেক সময় দুর্ঘটনার কারণ হচ্ছে।

বিকল্প: ঢাকায় ব্যাটারিচালিত রিকশার পরিবর্তে সরকার মেট্রোরেল, বিআরটিসি বাস ও অন্যান্য আধুনিক যানবাহন চালুর পরিকল্পনা করছে।