আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

প্রকাশকালঃ ০৫ জুন ২০২৪ ০১:৩৭ অপরাহ্ণ ২২৫ বার পঠিত
আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

আজ শুরু হচ্ছে ভারতের বিশ্বকাপ মিশন। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে রাত সাড়ে ৮টায় আয়ারল্যান্ডের মুখোমুখি হবে সাবেক চ্যাম্পিয়নরা। আইরিশদের বিপক্ষে ৭ টি-টোয়েন্টি জয়ের পরিসংখ্যান নিয়ে নামবে রোহিত শর্মার দল। যদিও আসরে নিজেদের এই প্রথম ম্যাচের চেয়ে অন্যান্য আলোচনায় বেশি পড়তে হচ্ছে দক্ষিণ এশিয়ার জায়ান্টদের। বিশ্বের অন্যতম শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিপক্ষে লড়তে হবে আয়ারল্যান্ডকে।

 

এ ম্যাচে মাঠে নামার আগে ‘মধুর সমস্যায়’ পড়েছে টিম ইন্ডিয়া। তাদের সেই চিন্তার নাম ওপেনিং স্লট। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে বিরাট কোহলি, সাঞ্জু স্যামসন নাকি যশস্বী জয়সোয়াল, কে হবে সঙ্গী? তবে ম্যাচের আগে উইকেট দেখেই সিদ্ধান্ত নিতে চান কোচ রাহুল দ্রাবিড়। এমন পরিস্থিতিতে আয়াল্যান্ডের বিপক্ষে ম্যাচে ভারতের একাদশ সাজিয়ে দিয়েছেন ওয়ানডে বিশ্বকাপজয়ী সাবেক তারকা ক্রিকেটার ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার। স্টার স্পোর্টসে নিজের একাদশ সাজিয়েছেন এ কিংবদন্তি ক্রিকেটার।

 

তিনি ওপেনিংয়ে রোহিতের সঙ্গে কোহলিকে রেখেছেন। তিনে রেখেছেন জয়সোয়ালকে। চার নম্বর স্থানটি দেয়া হয়েছে টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটার সূর্যকুমার যাদবকে। পাঁচ নম্বরে রয়েছেন ঋষভ পন্থ। আছেন দুই পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও শিবম দুবে। আর দলে মূল পেসার হিসেবে রেখেছেন জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজকে। এছাড়া অভিজ্ঞ রবীন্দ্র জাদেজার সঙ্গে রয়েছেন কুলদীপ যাদব। স্টার স্পোর্টসে একাদশ ঘোষণার সময় গাভাস্কার বলেন, আমি একাদশ গড়া পছন্দ করি না। কারণ, আপনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না। কারও না কারও পছন্দের খেলোয়াড় বাদ পড়বেই, এমনটা হবেই। 

 

গাভাস্কারের গড়া একাদশ
রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও  মোহাম্মদ সিরাজ।