পঞ্চগড়ে সম্প্রীতির শপথ: গুজব প্রতিরোধে হিন্দু সম্প্রদায়ের অঙ্গীকার

প্রকাশকালঃ ১১ আগu ২০২৪ ০৮:১৭ অপরাহ্ণ ৬৩১ বার পঠিত
পঞ্চগড়ে সম্প্রীতির শপথ: গুজব প্রতিরোধে হিন্দু সম্প্রদায়ের অঙ্গীকার

ঢাকা প্রেস নিউজ
পঞ্চগড় প্রতিনিধি:-

গুজবের বিরুদ্ধে সোচ্চার হয়ে সম্প্রীতি বজায় রাখার অঙ্গীকার করেছেন পঞ্চগড়ের হিন্দু সম্প্রদায়ের লোকজন। শনিবার (১০ আগস্ট) বিকেলে বোদা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত এক সম্প্রীতি সমাবেশে তারা এই অঙ্গীকার করেন।

 

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট, পঞ্চগড় শাখার আয়োজনে এই সমাবেশে দুই উপজেলার পাঁচ শতাধিক হিন্দু সম্প্রদায়ের মানুষ অংশগ্রহণ করেন। কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদসহ বিভিন্ন নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
 

সমাবেশে বক্তারা বলেন, এই দেশ তাদের জন্মভূমি, তারা এই দেশ কখনো ছেড়ে যাবেন না। সম্প্রীতি বজায় রেখে দেশ গড়াই তাদের লক্ষ্য।
 

এর আগে বিকেল তিনটা থেকে বোদা ও দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে সনাতন ধর্মাবলম্বীরা সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন। পরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ সনাতন ধর্মাবলম্বী ও বিএনপি নেতাকর্মীদের ভিড়ে সরগরম হয়ে ওঠে।
 

কল্যাণ ফ্রন্টের পঞ্চগড়ের আহ্বায়ক প্রেমাশিষ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের চেয়ারম্যান বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন সম্পাদক ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, ফ্রন্টের মহাসচিব এস এন তরুন দে, বিএনপি নেতা ও সাবেক পৌর মেয়র মো. তৌহিদুল ইসলামসহ বোদা ও দেবীগঞ্জ উপজেলার সনাতন ধর্মাবলম্বী নেতারা বক্তব্য রাখেন।