একটি সিরিজ ‘স্কুপ’ বদলে দেয় কারিশমার জীবন

প্রকাশকালঃ ০৭ জুন ২০২৩ ০১:৫৮ অপরাহ্ণ ৭৮ বার পঠিত
একটি সিরিজ ‘স্কুপ’ বদলে দেয় কারিশমার জীবন

কারিশমা তান্না। নামটি এখনও ওতোটা জনপ্রিয় না হলেও নেটফ্লিক্স সিরিজ ‘স্কুপ’ রিলিজের পর অনেকেই নতুন করে খোঁজ করছেন এই অভিনেত্রীকে। হানসাল মেহতার নেটফ্লিক্স সিরিজ ‘স্কুপ’-এ একজন সাংবাদিকের চরিত্রে কাজ করেছেন কারিশমা তান্না।

এর আগে বেশ কিছু বলিউড মুভি করলেও কেন্দ্রীয় চরিত্র বা কাঙ্খিত চরিত্র না করলে যেমন ভক্তকুলের ভেতরে জায়গা তৈরি হয় না, তেমনই যেন নিজের জীবনের এমন একটি স্কুপের অপেক্ষায় ছিলেন তিনি। যা তার নিজস্ব একটি তারকা ইমেজ তৈরি করে দিল।


তান্না বলেন, ‘হান্সল মেহতার কাছে এই চরিত্রটি করার জন্য বলিউডের বাঘা বাঘা নায়িকারা তাকে অনুরোধ করেছিলেন। কিন্তু আমার সামনেই তিনি না করেছেন। তার কাছে ‘জাগৃতি পাঠক’ চরিত্রটি যেন আমাকে ছাড়া আর কারো সাথে যায় না। এটা আমার জন্য বিশাল পাওয়া। আমার ক্যারিয়ারের অন্যতম টার্নিং এটি।’


মূলত একটি সত্য ঘটনা অবলম্বনে সাংবাদিকের লেখা বই এর গল্প নিয়েই এই সিরিজটির প্লট। যেখানে আরেক গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছেন প্রসেনজিৎ।

মাফিয়া দাউদ ইব্রাহীমসহ সন্ত্রাসীদের নানান খবর নিয়ে সংবাদ পত্রের ভেতরে যে ক্রাইসিস তৈরি হয়, তা নিয়েই স্কুপ সিরিজটি তৈরি। তান্না বলেন, একটি ভালো চরিত্র, ভালো ছবি বা চরিত্রের গুরুত্ব একজন অভিনেত্রীর জীবন বদলে দিতে পারে। স্কুপ সিরিজটি তারই প্রমাণ। এত এত প্রশংসা আর অনুপ্রেরণা আমার জীবনে কখনও জোটেনি যা এই সিরিজটি করতে গিয়ে পেয়েছি।