জাতীয় প্রেসক্লাবে পিঠা উৎসব ও লোকগানের আসর

প্রকাশকালঃ ২৭ জানুয়ারি ২০২৪ ০৫:৩০ অপরাহ্ণ ১৭৯ বার পঠিত
জাতীয় প্রেসক্লাবে পিঠা উৎসব ও লোকগানের আসর

২০২৪ তারিখে জাতীয় প্রেসক্লাবে পিঠা উৎসব ও লোকগানের আসর অনুষ্ঠিত হয়। এতে জাতীয় প্রেসক্লাবের সদস্য ও তাদের পরিবারবর্গ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং সাধারণ দর্শকরা অংশগ্রহণ করেন।

উৎসবের শুরুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদুজ্জামান চৌধুরী স্বাগত বক্তৃতা দেন। তিনি বলেন, “আমাদের দেশের পিঠার ঐতিহ্য অত্যন্ত সমৃদ্ধ। বিভিন্ন উৎসবে আমরা পিঠা খাই। পিঠা আমাদের সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ অংশ। এই উৎসবের মাধ্যমে আমরা আমাদের পিঠার ঐতিহ্যকে আরও সমৃদ্ধ করতে চাই।”

উৎসবে বিভিন্ন ধরনের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়। এর মধ্যে রয়েছে চিতই পিঠা, নকশি পিঠা, পাটিসাপটা, রসগোল্লা পিঠা, ছানার পিঠা, দইয়ের পিঠা, নারকেলের পিঠা, মুড়কি পিঠা, জামাই পিঠা, ঝাল পিঠা ইত্যাদি।

উৎসবের দ্বিতীয় পর্বে লোকগানের আসর অনুষ্ঠিত হয়। এই আসরে দেশের বিভিন্ন অঞ্চলের লোকগান পরিবেশন করা হয়। এর মধ্যে রয়েছে ভাওয়াইয়া, জারি, সারি, মুর্শিদী, ভাটিয়ালি, কবিগান, বাউল গান ইত্যাদি।

উৎসবের মাধ্যমে দর্শকরা বাংলাদেশের সমৃদ্ধ লোকসংস্কৃতির সাথে পরিচিত হওয়ার সুযোগ পান। উৎসবটি সফলভাবে সম্পন্ন হয়।

উৎসবের কিছু উল্লেখযোগ্য দিক নিম্নরূপ:

  • বিভিন্ন ধরনের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়।
  • দেশের বিভিন্ন অঞ্চলের লোকগান পরিবেশন করা হয়।
  • দর্শকরা বাংলাদেশের সমৃদ্ধ লোকসংস্কৃতির সাথে পরিচিত হওয়ার সুযোগ পান।

উৎসবটি সফলভাবে সম্পন্ন হওয়ায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদুজ্জামান চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।