মতিউর রহমানের সম্পত্তি জব্দের আদেশ:

প্রকাশকালঃ ০৪ জুলাই ২০২৪ ০৩:২২ অপরাহ্ণ ৩৫৭ বার পঠিত
মতিউর রহমানের সম্পত্তি জব্দের আদেশ:

ঢাকা প্রেস নিউজ


ঢাকা মহানগর আদালত
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সদস্য মতিউর রহমান ও তার স্ত্রী-সন্তানদের নামে থাকা ৮৬৬ শতক জমি এবং ঢাকার ৪টি ফ্ল্যাট জব্দের (ক্রোক) আদেশ দিয়েছে।
 

আদালতের এই রায়ের গুরুত্বপূর্ণ দিকগুলো হল:  মতিউর রহমান, তার প্রথম স্ত্রী লায়লা কানিজ, তাদের ছেলে আহমেদ তৌফিকুর রহমান ও মেয়ে ফারজানা রহমান ঈশিতা, এবং দ্বিতীয় স্ত্রী শাম্মী আক্তারের নামে থাকা সম্পত্তিগুলো জব্দ করা হবে। মোট ৮৬৬ শতক জমি জব্দের আওতায় আসবে। ঢাকার বসুন্ধরাধানমন্ডি এলাকায় অবস্থিত চারটি ফ্ল্যাট জব্দ করা হবে। দুর্নীতি দমন কমিশন (দুদক) এই সম্পত্তি জব্দের জন্য আবেদন করেছিল। মতিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতিঅবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। আদালত মনে করে এই সম্পত্তিগুলো অবৈধ উপায়ে অর্জিত হয়েছে। আদালতের এই রায়ের বিরুদ্ধে মতিউর রহমানের পক্ষে আপিল করার সুযোগ রয়েছে।

 

এই ঘটনাটি দেশের দুর্নীতি দমন প্রক্রিয়ায় একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। একজন উচ্চপদস্থ কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়া এবং তার অবৈধভাবে অর্জিত সম্পত্তি জব্দ করা হওয়ার বার্তা দেশের জনগণের কাছে ইতিবাচক।
 

তবে মনে রাখা গুরুত্বপূর্ণ যে, মতিউর রহমানের বিরুদ্ধে মামলা এখনও চলমান। আদালত তাকে দোষী সাব্যস্ত না করা পর্যন্ত সে নির্দোষ