প্রশ্ন করায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে চাকরিচ্যুত সাংবাদিক

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৩ ০৫:১১ অপরাহ্ণ ১৫৭ বার পঠিত
প্রশ্ন করায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে চাকরিচ্যুত সাংবাদিক

পাকিস্তানে মতপ্রকাশের স্বাধীনতা নিয়ে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে প্রশ্ন করায় এক সিনিয়র সাংবাদিককে চাকরিচ্যুত করা হয়েছে। সম্প্রতি দেশটির মিডিয়ায় ইমরান খানের বক্তব্য প্রচার না করাসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সামরিক বাহিনীর পক্ষ থেকে এসব বিধিনিষেধ দেওয়া হয় বলে সম্প্রতি দেশটির মিডিয়ার খবরে জানানো হয়।

স্থানীয় মিডিয়া এআরওয়াই নিউজ জানিয়েছে, গত ৩০ জুন পাঞ্জাবের গভর্নর হাউজে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এ সময় তার সঙ্গে ছিলেন অর্থমন্ত্রী ইশাক দার এবং তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব। এ সময় রাষ্ট্র নিয়ন্ত্রিত মিডিয়া পিটিভির সাংবাদিক আজম চৌধুরী প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে উদ্দেশ করে বলেন, সম্প্রতি মিডিয়া স্বাধীনভাবে কাজ করতে পারছে না। 


যদিও ক্ষমতাসীন দলগুলো মতপ্রকাশের স্বাধীনতাকে সমর্থন করে। বাস্তবে বর্তমান পরিস্থিতি ভিন্ন। তিনি বলেন, বর্তমানে সবচেয়ে কঠিন পরিস্থিতির মধ্যে আছে মিডিয়া। এ থেকে মিডিয়া কীভাবে উত্তরণ ঘটাতে পারে। তবে প্রধানমন্ত্রী প্রশ্ন এড়িয়ে গিয়ে তথ্যমন্ত্রীর কাছে দেন। তথ্যমন্ত্রী আওরঙ্গজেব আজম চৌধুরীর অভিযোগ উড়িয়ে দেন। 

তথ্যমন্ত্রী বলেন, আমরা জানি যে আজম চৌধুরী কোন মতাদর্শের। তারপরও তাকে আমরা এখানে আমন্ত্রণ জানিয়েছি। এর মাধ্যমেই বোঝা যায় মতপ্রকাশের স্বাধীনতা আছে কিনা। সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পরই আজম চৌধুরীকে চাকরিচ্যুত করা হয়। তবে তাকে লিখিত কোনো কাগজ দেওয়া হয়নি। উইওন নিউজ