রেড বুলসের বিপক্ষে মেজর লিগ সকারের ম্যাচে মায়ামির জার্সিতে মেসিকে নাও দেখা যেতে পারে

প্রকাশকালঃ ২৭ আগu ২০২৩ ০১:৩৫ অপরাহ্ণ ১৭৭ বার পঠিত
রেড বুলসের বিপক্ষে মেজর লিগ সকারের ম্যাচে মায়ামির জার্সিতে মেসিকে নাও দেখা যেতে পারে

বিবার ভোরে নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে মেজর লিগ সকারের ম্যাচে ইন্টার মায়ামির জার্সিতে লিওনেল মেসিকে নাও দেখা যেতে পারে। ওই ম্যাচে মেসিকে বিশ্রামে রাখার ইঙ্গিত দিয়েছেন মায়ামি কোচ জেরার্ডো মার্টিনো। এর ফলে এমএলএসে অভিষেকের জন্য মেসির অপেক্ষা বাড়ার সম্ভাবনা রয়েছে।

মাত্র এক মাসের মধ্যে মায়ামির লিগস কাপ শিরোপা জয় ও সিনসিনাটির বিপক্ষে ইউএস ওপেন কাপের সেমিফাইনাল ম্যাচসহ মোট আটটি ম্যাচ খেলেছেন মেসি। কিন্তু মেজর লিগ সকারে এখনো মাঠে নামা হয়নি বিশ্বকাপ জয়ী এই আর্জেন্টাইন তারকার। 

মেসির আগমনের পর এই প্রথম মায়ামি তাদের নিয়মিত এমএলএস মৌসুমে আগামীকাল মাঠে নামতে যাচ্ছে। মেসি খেলবেন কি না, এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে সংবাদ সম্মেলনে মার্টিনো বলেন, ‘আজকের অনুশীলনের পর এ ব্যাপারে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব। সিনসিনাটির ম্যাচের পর থেকে সবাই বিশ্রামে আছে। 


এর মধ্যে কেউ কেউ হোটেল হালকা অনুশীলন করেছে।’ নিউ জার্সির রেড বুল অ্যারেনায় কালকের ম্যাচকে ঘিড়ে প্রায় সব টিকিটই বিক্রি হয়ে গেছে। মেসি না খেললে তা সমর্থকদের জন্য হবে চরম হতাশার। কিন্তু মার্টিনো স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন এসব বিষয় নিয়ে মোটেই চিন্তিত নন।

মার্টিনো বলেন, ‘আমি বুঝতে পারছি সবাই মেসির খেলা দেখতে চায়, এটা অস্বীকার করার কোনো উপায় নেই। কিন্তু আমাকে এসবের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিলে চলবে না। ভুল কোনো কাজ করে আমি ঝুঁকি নিতে চাই না। একটি বিষয় এখন আমার সামনে ঘুরপাক খাচ্ছে, মেসি খেলার জন্য আদৌ প্রস্তুত কি না।’

মার্টিনো আরো বলেন, ‘পুরো ক্যারিয়ারে সে সব সময়ই সব ম্যাচ খেলতে চেয়েছে। মাঝে মাঝে নিজেকে সতেজভাবে ফিরিয়ে আনার জন্য তাকে বিশ্রাম নেওয়ার জন্য বোঝানো হয়েছে। কিন্তু আমি বাইরের কোনো চাপে পড়ে তাকে খেলানো বা না খেলানোর কোনো সিদ্ধান্ত নেব না।’