বেতার কর্মচারীদের বিক্ষোভ: পদোন্নতি বঞ্চনা ও বৈষম্যের প্রতিবাদ

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৮:১০ অপরাহ্ণ ৫৫৯ বার পঠিত
বেতার কর্মচারীদের বিক্ষোভ: পদোন্নতি বঞ্চনা ও বৈষম্যের প্রতিবাদ

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ বেতারের কর্মকর্তা-কর্মচারীরা চাকরিতে বৈষম্য ও পদোন্নতির অভাবে ক্ষুব্ধ হয়ে সোমবার ঢাকায় বিক্ষোভ মিছিল করেছেন। তারা আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ বেতার কেন্দ্রের সামনে জড়ো হয়ে মানববন্ধন করেন।

 


দাবিগুলো কী?

বিক্ষোভকারীরা দাবি করেন যে, তারা দীর্ঘদিন ধরে পদোন্নতি থেকে বঞ্চিত হয়ে আসছেন। বিশেষ করে, বিসিএস তথ্য ক্যাডারের অনেক কর্মকর্তা বছরের পর বছর ৪র্থ ও ৬ষ্ঠ গ্রেডে আটকে আছেন। তারা একীভূত বিসিএস (তথ্য) ক্যাডার বাস্তবায়ন, ন্যায্য পদোন্নতি, নিজস্ব মহাপরিচালক নিয়োগ এবং অনিয়মিত শিল্পীদের চাকরি স্থায়ীকরণসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।
 


কেন এই বিক্ষোভ?

বিক্ষোভকারীরা অভিযোগ করেন যে, বাংলাদেশ বেতারের বিভিন্ন সাব-ক্যাডারের মধ্যে পদোন্নতির ক্ষেত্রে বৈষম্য করা হচ্ছে। অন্য সাব-ক্যাডারের তুলনায় তাদের সাব-ক্যাডারের কর্মকর্তারা অনেক কম সুযোগ পান।
 

কী বলেছেন কর্মকর্তা?

বাংলাদেশ বেতারের অনুষ্ঠান বিভাগের উপ-মহাপরিচালক মো. আনোয়ার হোসেন মৃধা জানান, এই বৈষম্যের কারণে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হতাশা ও অসন্তোষ বিরাজ করছে। তিনি বলেন, "এই পরিস্থিতি দূর করতে এবং সবার জন্য ন্যায্যতা নিশ্চিত করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নতুন নিযুক্ত উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।"

মূল কথা বাংলাদেশ বেতারের কর্মচারীরা চাকরিতে বৈষম্য ও পদোন্নতির অভাবে ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করেছেন। তারা বিভিন্ন দাবি তুলে ধরেছেন এবং সরকারের কাছে ন্যায্যতা চেয়েছেন।