গরমে পছন্দ তারুণ্যের ক্যাজুয়াল পোশাক

প্রকাশকালঃ ০৬ জুন ২০২৩ ১১:২৫ পূর্বাহ্ণ ৮২ বার পঠিত
গরমে পছন্দ তারুণ্যের ক্যাজুয়াল পোশাক

রে-বাইরে অসহনীয় গরম। অনেকেই এসিতে থাকলেও সবাই কিন্তু এ সুযোগটা নাও পেতে পারেন। কিন্তু সে যাই হোক, গরম বলে তো আর ফ্যাশানেবল পোশাক থেকে দূরে থাকা সম্ভব নয়। ফ্যাশানেবলরা সব পরিস্থিতিতেই স্টাইলিশ থাকতে চান। কারণ ফ্যাশন মানেই সৌন্দর্যেরই  প্রতীক। আর আধুনিকতার সঙ্গে ফ্যাশনের সম্পর্কটা খুবই গভীর। কেননা নিজের সৌন্দর্যকে আকর্ষণীয়ভাবে ফুটিয়ে তুলতেই মানুষ মূলত ফ্যাশনকে অনুসরণ করে। তাই ফ্যাশন পরিবর্তনের প্রভাব পড়ে পোশাকেও।

নিজেকে পরিপাটি রাখার জন্য পছন্দের পোশাক পরতে চান সব ফ্যাশনেবলই। একজন মানুষের ভাললাগা, রুচিবোধ, স্মার্টনেস মোটকথা ব্যক্তিত্ববোধ সব কিছুই প্রকাশ পায় তার পোশাকে। তাই ফ্যাশনেবল প্রতিটি ব্যক্তির কাছেই পোশাক বিষয়টা অনেক গুরুত্ব বহন করে। যেকোনো অনুষ্ঠান অথবা কোথাও ঘুরতে গেলে সবার আগে নজর রাখতে হয় পোশাকের দিকে। বিশেষ করে অফিসিয়াল পোশাকটা হতে হবে খুবই স্মার্ট। ক্যাজুয়াল এখন অফিসিয়াল পোশাকের রূপ নিয়েছে। তবে ফ্যাশনে কিন্তু প্রতিনিয়তই ঘটে পরিবর্তন।

এটা মনে রাখতে হবে যে, আজ যে পোশাকটি সবাই পছন্দ করছে, কাল সেটি না-ও করতে পারে। আবার কিছু কিছু ফ্যাশন আছে, যেগুলো খুব একটা বদলায় না। যেমন ক্যাজুয়াল ওয়্যার। অন্যান্য শার্ট-প্যান্টের ডিজাইন কিংবা ফ্যাশনে কিছু দিন পরপর পরিবর্তন এলেও ক্যাজুয়াল শার্ট-প্যান্ট এখনো সেই আগের মতোই রয়ে গেছে। আর এটাই ক্যাজুয়াল ওয়্যারের আসল সৌন্দর্য এবং  বৈশিষ্ট্য। এ জন্যই কর্পোরেট অফিসের চাকরিজীবীরা পুরোপুরি নির্ভর  করেন এমন পোশাকে। তাই ক্যাজুয়াল পোশাকের কদর সব সময় একই রকম থাকে। তবে ক্যাজুয়াল পোশাক মানেই কালারফুল এবং চোখে পড়ার মতো। আর এসব শার্টের সেলাই এবং ডিজাইনও হয় আধুনিক, রুচিসম্মত।


গরমের কারণে অন্যদের পাশাপাশি চাকরিজীবীরাও ক্যাজুয়াল শার্ট ব্যবহার করার ব্যাপারে উত্সাহী হচ্ছেন। ফলে এখন সব ফ্যাশনেবলরাই ক্যাজুয়াল পোশাকের দিকে ঝুঁকছেন। বর্তমানে ছেলেদের পোশাকের ক্ষেত্রে ফরমালের পাশাপাশি ক্যাজুয়াল থাকার ঝোঁকটা একটু বেশিই দেখা যাচ্ছে। নিজেকে পরিপাটি, গুছিয়ে রাখার প্রবণতা, বেড়ে যাচ্ছে দিন দিন। তাই ফিটিং প্যান্ট ও শার্ট বর্তমানে ফ্যাশনের একটি বড় অংশ। সব ক্ষেত্রে আবহাওয়া উপযোগী পোশাকের গুরুত্বটা ফ্যাশনপ্রেমীদের কাছে একেবারেই কম নয়।

কাপড়ের ধরন, কার্টিং, প্যার্টন, ডিজাইনে বৈচিত্র্যতার পাশাপাশি পোশাকটি আবহাওয়া উপযোগী কি না সে দিকটাতেও লক্ষ্য রাখেন ফ্যাশনেবলরা। এর কারণ হলো পোশাক শুধু ফ্যাশনের জন্যই নয়। আরামদায়কও হতে হবে। এ জন্য গরমে সাধারণত সবাই সুতি কাপড়কেই প্রাধান্য দেন বেশি। এক কালার বা চেক শার্ট যাই হোক না কেন তা যেন হয় আরামদায়ক। কাপড়ের কালার হিসেবে সাদা, কালো, হালকা নেভি ব্লু—এই কালারগুলো ফ্যাশনপ্রিয়দের একটু বেশিই নজরে থাকে। তবে কালার যাই হোক পোশাকটা হতে হবে ফ্যাশনেবল এবং আরামদায়ক।


ক্যাজুয়াল পোশাকের বিষয়ে কথা হয় দেশের খ্যাতিমান প্রতিষ্ঠান ইজি ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী তৌহিদ চৌধুরীর সাথে। তিনি জানান, ফ্যাশনে প্রতিনিয়তই পরিবর্তন আসে। আর ইজি সবসময়ই নিত্য-নতুন ফ্যাশন নিয়ে কাজ করে। ডিজাইন, কার্টিং, প্যার্টনে ভিন্নতা থাকে ইজি’র  পোশাকে। আধুনিকতার ছোঁয়া থাকে ক্যাজুয়াল পোশাকেও। ফলে সব বয়সের ফ্যাশনপ্রেমীরাই ক্যাজুয়াল পোশাকের দিকে ঝুঁকে থাকেন। বর্তমানে গরমের কারণে ক্যাজুয়াল পোশাক পরতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন ফ্যাশনেবলরা। 

দাম :১ হাজার টাকা থেকে ৪ হাজার টাকার মধ্যে যেকোনো ব্র্যান্ডের কাপড় পেতে পারেন। আবার নন-ব্র্যান্ডের কাপড় পাবেন ৩০০ থেকে ১ হাজার টাকার মধ্যে।

কোথায় পাবেন :ইজি, আর্টিস্টি, ক্যাটস আই, ট্রেন্ডস, প্লাস পয়েন্ট, দর্জি বাড়িসহ যেকোনো ফ্যাশন হাউজে পাবেন। এছাড়াও নিউমার্কেট, আজিজ সুপার মার্কেট, চাঁদনীচক, গুলিস্তানসহ রাজধানীর যেকোনো মার্কেটে।