আইএসপিআর সেনাবাহিনীর অভ্যন্তরীণ বৈঠক নিয়ে প্রচারিত ভুল তথ্যের প্রতিবাদ জানিয়েছে

প্রকাশকালঃ ২০ আগu ২০২৪ ০৯:০২ অপরাহ্ণ ৬৯১ বার পঠিত
আইএসপিআর সেনাবাহিনীর অভ্যন্তরীণ বৈঠক নিয়ে প্রচারিত ভুল তথ্যের প্রতিবাদ জানিয়েছে

ঢাকা প্রেস নিউজ


গতকাল সোমবার, বিভিন্ন গণমাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর একটি অভ্যন্তরীণ বৈঠক নিয়ে প্রকাশিত একটি প্রতিবেদনকে উদ্দেশ্যপ্রণোদিত ও বিভ্রান্তিকর বলে দাবি করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আজ মঙ্গলবার, আইএসপিআর একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে যে, ভারতীয় একটি পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনকে ভিত্তি করে এই ভুল তথ্য ছড়ানো হয়েছে।

 

আইএসপিআর আরও জানিয়েছে, প্রকৃতপক্ষে ওই বৈঠকটি ছিল সেনাবাহিনীর একটি নিয়মিত অভ্যন্তরীণ বৈঠক, যা সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছিল এবং সুষ্ঠুভাবে শেষ হয়েছিল। এই ধরনের ভুল তথ্য প্রচারের মাধ্যমে সেনাবাহিনীর ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার চেষ্টা করা হচ্ছে বলে আইএসপিআর মনে করে।
 

আইএসপিআর গণমাধ্যমকে দায়িত্বশীল ও সত্যনিষ্ঠ সংবাদ প্রচারের জন্য অনুরোধ জানিয়েছে। তারা উল্লেখ করেছে যে, সেনাবাহিনীর প্রতিটি সদস্য চেইন অব কমান্ডের প্রতি আনুগত্য ও বিশ্বস্ততা বজায় রাখে।
 

আইএসপিআর বিদেশী কোনো সংবাদ মাধ্যমের অপপ্রচারের ভিত্তিতে সংবাদ প্রচার না করার জন্য গণমাধ্যমকে অনুরোধ করেছে। তারা বলেছে যে, এই ধরনের কাজ জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে এবং গুজব ছড়াতে সাহায্য করে। আইএসপিআর সত্যনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ প্রচারের ক্ষেত্রে গণমাধ্যমকে সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছে।