রিজার্ভ ডে বৃষ্টিতে ভাসলে কারা হবে আইপিএল চ্যাম্পিয়ন?

প্রকাশকালঃ ২৯ মে ২০২৩ ১২:২২ অপরাহ্ণ ৬৬ বার পঠিত
রিজার্ভ ডে বৃষ্টিতে ভাসলে কারা হবে আইপিএল চ্যাম্পিয়ন?

বৃষ্টির কারণে গতকাল রবিবার আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হয়নি। একটি বলও গড়ায়নি মাঠে। তবে যেহেতু ফাইনাল ম্যাচ, তাই আজ সোমবার রিজার্ভ ডে হিসাবে রাখা হয়েছে। যথা নিয়মেই আজ খেলা শুরু হবে।

কিন্তু আজও যদি বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যায়, তাহলে চ্যাম্পিয়ন হবে গুজরাট টাইটান্স। কারণ পয়েন্ট তালিকায় তারাই শীর্ষে। সেক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হবে।


গতকাল রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিপুল পরিমাণ দর্শক সমাগম ঘটেছিল।

অনেকে ধরেই নিয়েছেন যে, এটাই ধোনির শেষ ম্যাচ। তাই গ্যালারি ভরে উঠেছিল হলুদ জার্সির রংয়ে। গুজরাট টাইটান্সের ঘরের মাঠে খেলা হলেও গ্যালারি দেখে সেটা বোঝার উপায় ছিল না। এবারের আইপিএলে ধোনি যখন যে শহরে খেলেছেন, সর্বত্রই এই একই ছবি দেখা গেছে।

কিন্তু গতকাল আহমেদাবাদের দর্শকদের হতাশ হতে হয়। বৃষ্টির জন্য দেখা যায়নি ধোনির খেলা।


দর্শকদের জন্য দুঃসংবাদ হলো, আজ সোমবারও আহমেদাবাদে বৃষ্টির সম্ভাবনা আছে। ম্যাচের ফলাফল হতে গেলে দুই দলকে অন্তত ৫ ওভার করে খেলতে হবে। অর্থাৎ মোট ১০ ওভারের খেলা হতেই হবে।

যদি বৃষ্টির কারণে রিজার্ভ ডেও ভেস্তে যায়, তাহলেও আইপিএল চ্যাম্পিয়ন পাওয়া যাবে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকায় টানা দ্বিতীয়বারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হবে হার্দিক পান্ডিয়ার দল। ১৪ ম্যাচে ১০ জয়ে তাদের পয়েন্ট ২০। আর ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেন্নাই।