চলতি মাসেই ‘অ্যালুমিনিয়ামের ডানা’ অ্যালবামের টাইটেল ট্র্যাক প্রকাশ করবে মেঘদল

প্রকাশকালঃ ০৭ আগu ২০২৩ ১১:৫৪ পূর্বাহ্ণ ২০৫ বার পঠিত
চলতি মাসেই ‘অ্যালুমিনিয়ামের ডানা’ অ্যালবামের টাইটেল ট্র্যাক প্রকাশ করবে মেঘদল

লতি মাসেই ‘অ্যালুমিনিয়ামের ডানা’ অ্যালবামের শিরোনাম সংগীত (টাইটেল ট্র্যাক) প্রকাশ করবে মেঘদল। কোভিডের পরপরই ‘অ্যালুমিনিয়ামের ডানা’ শিরোনামের গানটি রেকর্ড করা হয়েছিল; এর মধ্যে ভিডিওচিত্রের কাজও শেষ পর্যায়ে।

 মেঘদলের গায়ক ও গীতিকার শিবু কুমার শীল গতকাল রোববার বিকেলে প্রথম আলোকে জানান, ভিডিওচিত্রের শেষ মুহূর্তের কাজ চলছে। ১৫ আগস্টের পর গানটি প্রকাশ করবেন তাঁরা।


‘অ্যালুমিনিয়ামের ডানা’ মেঘদলের তৃতীয় অ্যালবাম। এর আগে অ্যালবামের ছয়টি গান প্রকাশ করা হয়েছে। বছরখানেক আগে প্রকাশিত এই অ্যালবামের গান ‘এ হাওয়া’ শ্রোতৃমহলে সাড়া ফেলেছিল। এবার অ্যালবামের শিরোনাম সংগীত প্রকাশের ঘোষণা দিল মেঘদল।


গানটি নিয়ে শিবু কুমার শীল বলেন, ‘গানের লিরিক অনেক আগে লেখা ছিল, গান করা হয়নি। আমাদের “অ্যালুমিনিয়ামের ডানা” অ্যালবামের ধারণা এই গানের মাধ্যমে হাজির করছি। ধারণার সঙ্গে গানের সংগতি খুঁজে পাওয়ায় গানটি করছি।’

এটি অ্যালবামের সপ্তম গান। অ্যালবামে মোট ১০টি গান থাকবে। বাকি তিনটি গান এ বছরই প্রকাশ করবে মেঘদল। গত মাসে কলকাতার মৈত্রী কনসার্টে গান পরিবেশন করেছে মেঘদল। দুই দশকের যাত্রাপথে এবারই প্রথম কলকাতায় গান করেছে তারা।