সাবেক এমপি ফরহাদ আহমেদ আর নেই, ৮০ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মৃত্যু

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৪ ০৩:০৫ অপরাহ্ণ ৬৭৭ বার পঠিত
সাবেক এমপি ফরহাদ আহমেদ আর নেই, ৮০ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি

ঢাকা প্রেসঃ

 

কিশোরগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য এবং মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ কাঞ্চন ৮০ বছর বয়সে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে শনিবার (১০ জুন) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। ইন্নালিল্লাহি... রাজিউন।

তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে তিনি ঢাকার ওই হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত ফরহাদ আহমেদ কাঞ্চন ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবেও তিনি দেশের স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।
তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

 

শোক ও জানাজাঃ শনিবার বিকেলে জাতীয় সংসদ ভবন চত্বরে ফরহাদ আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। রোববার বাদ জোহর নিজ এলাকা ইটনা উপজেলার থানেশব্র গ্রামের মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তাকে স্থানীয় কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।
​​​​​​​

দুঃখপ্রকাশ:

ফরহাদ আহমেদ কাঞ্চনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলের নেতৃবৃন্দ ও বিভিন্ন সমাজসেবী সংগঠন। তারা তার আত্মার শান্তি কামনা করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।