২৬ বছর ধরে নিখোঁজ লোককে প্রতিবেশীর বাড়িতে বন্দি অবস্থায় উদ্ধার!

প্রকাশকালঃ ১৫ মে ২০২৪ ০৩:২৫ অপরাহ্ণ ৬৭৭ বার পঠিত
২৬ বছর ধরে নিখোঁজ লোককে প্রতিবেশীর বাড়িতে বন্দি অবস্থায় উদ্ধার!

অবিশ্বাস্য ঘটনা! ২৬ বছর ধরে নিখোঁজ থাকা এক ব্যক্তিকে তার প্রতিবেশীর বাড়িতে বন্দি অবস্থায় উদ্ধার করা হয়েছে।ওমর বি নামক এই ব্যক্তি ১৯৯৮ সালে ১৯ বছর বয়সে নিখোঁজ হন। তখন থেকে তার পরিবার তার কোন খোঁজ পায়নি। ধরে নেওয়া হয়েছিল যে তিনি হয়তো মারা গেছেন।

 

কিন্তু গত সপ্তাহে, আলজেরিয়ার এল গুয়েদিদ শহরে এক অভিযানের সময় পুলিশ ওমর বিকে তার প্রতিবেশী আব্দুল্লাহ হাকিমের বাড়িতে বন্দি অবস্থায় খুঁজে পায়।

 

তদন্তে জানা যায় যে, হাকিম ওমরকে ২৬ বছর ধরে বন্দি করে রাখছিলেন। তিনি কীভাবে ওমরকে বন্দি করলেন এবং তার বিরুদ্ধে কেন এই অমানুষিক কাজ করলেন তা এখনও জানা যায়নি।

 

ওমর বিকে উদ্ধার করে এখন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি দুর্বল এবং মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত।এই ঘটনা স্থানীয়দের মধ্যে ব্যাপক কোলাহল সৃষ্টি করেছে। অনেকাই হাকিমের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করছেন।

 

আইন প্রয়োগকারী সংস্থা এই সম্পর্কে তদন্ত চালিয়ে যাচ্ছে। আশা করা হচ্ছে যে, তদন্তের মাধ্যমে সত্য উদ্ঘাটন হবে এবং অপরাধীদের সাজা হবে। পুলিশ সূত্রে খবর, ওমরকে তার প্রতিবেশী ২৬ বছর ধরে নিজের বাড়িতেই বন্দি করে রেখেছিলেন। কেউ তা ঘুণাক্ষরেও টের পাননি। আর তার বাড়ি থেকেই বন্দি অবস্থায় ওমরকে উদ্ধার করে পুলিশ।

 

সংবাদমাধ্যম বলছে, ওমরের প্রতিবেশী ৬১ বছর বয়সী ওই ব্যক্তি এল গুয়েদিদ শহরে পাহারাদারের কাজ করতেন। পুলিশের হাতে ধরা পড়ার আগে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টাও করেন। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

 

উদ্ধার হওয়ার পর ওমর পুলিশকে জানিয়েছেন, তিনি কারও কাছে সাহায্য চাইতে পারেননি। কারণ অভিযুক্ত ওই প্রতিবেশী নাকি তাকে বন্দি অবস্থায় বশ করে রেখেছিলেন। এই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে আলজেরিয়ার পুলিশ।